ধর্ষণের ঘটনায় বিরক্ত অরবিন্দ, অন্যদিকে ধর্ষণকে 'ছোট ঘটনা'র আখ্যা বিজেপি নেতার

দিল্লির জোড়া ধর্ষণের ঘটনা নিয়ে পুলিসকে তোপ দেগেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। পুলিসের নিষ্কৃয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, পুলিস সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে অক্ষম। যার জন্য বারবার দিল্লিতে ঘটে যাচ্ছে এই রকম নারকীয় ঘটনা।

Updated By: Oct 17, 2015, 06:24 PM IST
ধর্ষণের ঘটনায় বিরক্ত অরবিন্দ, অন্যদিকে ধর্ষণকে 'ছোট ঘটনা'র আখ্যা বিজেপি নেতার

ওয়েব ডেস্ক: দিল্লির জোড়া ধর্ষণের ঘটনা নিয়ে পুলিসকে তোপ দেগেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। পুলিসের নিষ্কৃয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, পুলিস সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে অক্ষম। যার জন্য বারবার দিল্লিতে ঘটে যাচ্ছে এই রকম নারকীয় ঘটনা।

দিল্লির পুলিস প্রধানমন্ত্রীর হাতে থাকার দরুন, নরেন্দ্র মোদীকেও নিশানা করতে ছাড়েননি তিনি। তাঁর বক্তব্য,"যদি মোদী সরকারের পুলিস জনগণের নিরাপত্তা ব্যবস্থা নিতে অপারগ হয়। তাহলে আপ সরকারের হাতে প্রশাসনকে দিয়ে দেওয়া হোক।"

অপরদিকে, এই ঘটনাকে 'ছোট ঘটনা' বলে মন্তব্য করেন বিজেপি নেতা শ্যাম জাজু। লেফটেন্যান্ট গভর্ণর নাজিব জঙ্গের প্রতিও তোপ দাগেন মুখ্যমন্ত্রী। গভর্ণরের বিরুদ্ধে মন্তব্যটি খারিজ করে দেন শ্যাম। এরপরই শ্যাম জানান এই রকম 'ছোট ঘটনা'কে কেন্দ্র করে রাজনীতি করা দিল্লিতে দস্তুর হয়ে গিয়েছে। তাঁর এই মন্তব্যকে ঘিরে সুর চওড়া করেছে বিরোধীরা।  

বিজেপির সহ সভাপতির এই মন্তব্যে নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন রাজনৈতিক মহলে। কেজরীওয়াল, জাজুর মন্তব্যকে  'লজ্জাজনক' বলে আখ্যা দিয়েছেন।

প্রসঙ্গত, দিল্লির নাঙ্গলোইতে রামলীলার একটি অনুষ্ঠান চলাকালীন আড়াই বছরের শিশু কন্যাকে অপহরণ করে ধর্ষণ করে একটি পার্কে ফেলে রেখে চলে যায় দুষ্কৃতীরা। অপরদিকে দিল্লির আনন্দবিহারে ৫ বছরের শিশুকন্যাকে গণধর্ষণ করে তার দুই প্রতিবেশী।  

   

.