ফের জঘন্য অপরাধ উত্তরপ্রদেশে! একসঙ্গে আক্রান্ত তথাকথিত দলিত পরিবারের তিন বোন

আপাতত হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে তিন বোন। জানা গিয়েছে, বড় বোন খুশবুর অবস্থা আশঙ্কাজনক। বাকি দুজনেরও চোট গুরুতর।

Updated By: Oct 13, 2020, 12:02 PM IST
ফের জঘন্য অপরাধ উত্তরপ্রদেশে! একসঙ্গে আক্রান্ত তথাকথিত দলিত পরিবারের তিন বোন

নিজস্ব প্রতিবেদন- হাথরসের পর এবার গোন্ডা। উত্তরপ্রদেশে ফের মহিলাদের ওপর জঘন্য নির্যাতনের খবর। জানা গিয়েছে গোন্ডার পসকা গ্রামে এক অজ্ঞাতপরিচয় যুবক রাতের অন্ধকারে তিন বোনের উপর অ্যাসিড ছুড়ে মেরেছে। সেই যুবকের টার্গেট ছিল বড় বোন খুশবু। যাঁর বয়স ১৯ বছর। কিন্তু তাঁর পাশে শুয়ে থাকা যথাক্রমে সাত ও পাঁচ বছরের দুই বোনও আক্রান্ত হয়েছে। তিন বোনের শরীরের একাধিক অংশ ঝলসে গিয়েছে। আপাতত হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে তিন বোন। জানা গিয়েছে, বড় বোন খুশবুর অবস্থা আশঙ্কাজনক। বাকি দুজনেরও চোট গুরুতর।

তিন বোন তথাকথিত দলিত সম্প্রদায়ের। পুলিস মনে করছে, তাঁদের উপর অ্যাসিড আক্রমণ করেছে তথাকথিত উঁচু জাতের কোনও যুবক। তবে এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি উত্তরপ্রদেশের পুলিস। গোটা এলাকায় চিরুনি তল্লাশি চলছে। পুলিসের বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। পাড়া-প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদ চলছে। একের পর এক ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তরপ্রদেশে প্রশাসন এমনিতেই জেরবার। তার উপর গোন্ডার গ্রামের এই ঘটনা যোগী আদিত্যনাথের প্রশাসনকে নতুন করে চাপে ফেলে দিল। মহিলাদের উপর একের পর এক জঘন্য অপরাধ ঘটে চলেছে উত্তরপ্রদেশে। কিন্তু কোনবারই দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির পদক্ষেপ করছে না উত্তরপ্রদেশের প্রশাসন। আর তা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন-  ''আমার নির্দেশেই পুলিস রাতের অন্ধকারে দেহ পুড়িয়েছে'', দায় নিলেন হাথরসের জেলাশাসক

দলিত সম্প্রদায়ের তিন বোন খুশবু, কোমল ও আঁচল সোমবার রাতে নিজেদের বাড়ির ছাদে ঘুমিয়ে ছিল। মাঝরাতে অজ্ঞাতপরিচয় এক যুবক কার্নিশ বেয়ে ছাদে উঠে পড়ে। তারপর তিন বোনের উপর অ্যাসিড ছুড়ে দেয়। পরিবারের লোকজন আন্দাজ করছে, বড় বোন খুশবুকে টার্গেট করেছিল সেই যুবক। বাকি দুই বোন খুশবুর পাশে শুয়ে ছিল বলে তারাও গুরুতর জখম হয়েছে।

.