আপ থেকে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে ছেঁটে ফেলার প্রক্রিয়া সারা, দাবি সূত্রের

আম আদমির মধ্যে ফাটল ধরছেই। আপ-এর বিবাদমান দু'পক্ষের মধ্যে সমাঝোতার সব চেষ্টাই সম্ভবত ব্যর্থ হয়েছে। সূত্রে খবর, আপ-এর অন্যতম প্রতিষ্ঠাতা দুই সদস্য প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদবকে দল থেকে ছেঁটে ফেলা এখন শুধু সময়ের অপেক্ষা। শনিবার ন্যাশনাল কাউন্সিল মিটিংয়েই সম্ভবত এই কথা ঘোষণা করা হবে।

Updated By: Mar 27, 2015, 11:39 AM IST
আপ থেকে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে ছেঁটে ফেলার প্রক্রিয়া সারা, দাবি সূত্রের

ওয়েব ডেস্ক: আম আদমির মধ্যে ফাটল ধরছেই। আপ-এর বিবাদমান দু'পক্ষের মধ্যে সমাঝোতার সব চেষ্টাই সম্ভবত ব্যর্থ হয়েছে। সূত্রে খবর, আপ-এর অন্যতম প্রতিষ্ঠাতা দুই সদস্য প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদবকে দল থেকে ছেঁটে ফেলা এখন শুধু সময়ের অপেক্ষা। শনিবার ন্যাশনাল কাউন্সিল মিটিংয়েই সম্ভবত এই কথা ঘোষণা করা হবে।

>এর আগে ভূষণ ও যাদব দাবি করেছিলেন তাঁদের উপর পদত্যাগ করার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে। কিন্তু, তাঁদের দলত্যাগের কোনও প্রশ্নই বর্তমানে নেই। অন্যদিকে, এই দুই নেতাকে সরাসরি মিথ্যেবাদী দাবি করলেন আর এক আপ নেতা কুমার বিশ্বাস। তাঁর দাবি ইতিমধ্যেই, ইমেল করে পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন দু'জনই।  

> প্রাক্তন আপ নেত্রী বর্তমান বিজেপি সদস্য সাজিয়া ইলমি মন্তব্য করেছেন প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদবকে দল বিরোধী প্রমাণ করার যে প্রচেষ্টা চলছে তা দুর্ভাগ্যজনক।

> আজ যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণের সাংবাদিক সম্মেলন করার সম্ভাবনা প্রবল। অন্যদিকে পাল্টা সাংবাদিক সম্মেলন করতে পারে, আপ-এর স্বেচ্ছাসেবকদের মঞ্চ 'আপ ভলেনটিয়ার্স আওয়াজ মঞ্চ' (AVAM)।

> এই সুযোগে আপ-বিরোধীতায় কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে বিজেপি। ''আপ এমন একটি নিম্নস্তরের রাজনৈতিক দল যেখানে একনায়কন্ত্র চলে। শীঘ্রই আপ কংগ্রেসের মত একটি দলে পরিণত হবে যেখানে একজন ব্যক্তি ও তার পরিবারই শেষ কথা হবে।'' মন্তব্য বিজেপি মুখপাত্র জিভিএল নরসিমহা রাওয়ের।

> গতকাল আপ-এর তরফ থেকে সরাসরি অভিযোগ করা হয়েছে লাগাতার পার্টির জাতীয় আহ্বায়ক কেজরিওয়ালের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণ। যদিও, এই অভিযোগ অস্বীকার করেছেন দু'জনেই।

আম আদমি পার্টির অভন্ত্যরীণ দ্বন্দ্ব আরও বৃহত্তর আকার নিল। সূত্রে খবর, আগামী ২৮ মার্চ ন্যাশনল কাউন্সিলের জরুরী বৈঠকের আগেই ন্যাশনল এক্সিকিউটিভ কমিটি থেকে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে ছেঁটে ফেলতে দৃঢ় প্রতিজ্ঞ অরবিন্দ কেজরিওয়াল।   

সংবাদ সংস্থা এনএনআই-এর দাবি এ বিষয়ে বর্তমানে অনমনীয় মনোভাব পোষণ করছেন আপ সুপ্রিমো।

আপ সূত্রে খবর, কেজরিওয়াল সাফ জানিয়েছেন যতদিন পর্যন্ত যাদব ও ভূষণ দলে থাকছেন ততদিন পর্যন্ত দলের আভ্যন্তরীণ কার্যকলাপ ও পরবর্তী পদক্ষেপ সংক্রান্ত কোনও মন্তব্যই তিনি করবেন না।

ভোটের মাধ্যমে ন্যাশনল কমিটির বৈঠকেই আপ-এর অন্যতম দুই প্রতিষ্ঠাতা সদস্যকে এক্সিকিউটিভ কমিটি থেকে ছেঁটে ফেলার রেসোলিউশন হিসাবে গৃহীত হবে। সূত্রের দাবি এমনটাই।

 

    

 

 

 

 

.