৬৮-তম জন্মদিনে ৬৮ পয়সার চেক উপহার পেলেন মোদী!

Updated By: Sep 18, 2017, 06:02 PM IST
৬৮-তম জন্মদিনে ৬৮ পয়সার চেক উপহার পেলেন মোদী!
এই সেই মোদীর 'উপহার'

ওয়েব ডেস্ক: নরেন্দ্র মোদী রবিবার ৬৮-তে পড়লেন। তাঁর এই জন্মদিনে অভিনব উপহার পাঠাল অন্ধ্রপ্রদেশের এক সেচ্ছাসেবী সংস্থা। দেশের প্রধানমন্ত্রীকে ৬৮ পয়সার চেক উপহার দিল ওই সংস্থা। একটি চেক নয় একসঙ্গে ৪০০টি চেক পাঠাল রায়ালাসীমা সাগুনীতি সাধনা সমিতি (আরএসএসএস) নামে ওই সংস্থা।

আরও পড়ুন- সর্দার সরোবর বাঁধের শিলান্যাস করেছিলেন নেহরু, ৫৬ বছর পর উদ্বোধন করলেন মোদী

প্রধানমন্ত্রীর জন্মদিনে কেন এমন উপহার? আরএসএসএস সংস্থার এক আধিকারিক বলেন, "আমরা কতটা পিছিয়ে রয়েছি, তা জানাতেই ৬৮ পয়সার চেক পাঠিয়েছি প্রধানমন্ত্রীকে।" রায়ালাসীমার খরা প্রবণ এলাকায় চাষিদের সঙ্গে কাজ করে ওই সংস্থা। এখানকার চারটি জেলা কৃষি সংকটে ভুগছে। তাদের অভিযোগ, ওই জায়গার মধ্য দিয়ে কৃষ্ণা এবং পেন্না নদী বয়ে যাওয়া সত্ত্বেও কারনুল, অনন্তপুর, চিত্তুর, কাদাপা জেলাগুলি ওই নদীর জল পাচ্ছে না। এমনকী সংস্থা দাবি করেছে, দেশের মধ্যে অন্যতম পিছিয়ে পড়া জায়গা হল এই রায়ালাসীমা। সমীক্ষা বলছে, এবছর থর মরুভূমির পর অনন্তপুরে সবচেয়ে কম বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন- মোদীর সফরসঙ্গী যে বিলাসবহুল গাড়িগুলি, দেখুন ছবিতে

আরএসএসএস-র এক সদস্য জানিয়েছেন, খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং বিরোধী নেতা জগনমোহন রেড্ডি এই রায়ালাসীমা থেকেই উঠে এসেছেন, তা সত্ত্বেও তাঁরা এলাকার কোনও উন্নয়ন করেননি। এর কারণও ব্যাখ্যা করেন তিনি। তাঁর কথায়, "এই এলাকায় ৫৪ জন বিধায়ক রয়েছেন, বাকি সব উপকূল এলাকাবর্তীতে। তবু এই সংখ্যাটা এতটাই 'নগণ্য' যে, এদিকে গুরুত্ব না দিয়ে বাকি অংশে উন্নয়ন করছেন তাঁরা।"

.