পকেটে বুলেট! দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে গ্রেফতার এক ব্যক্তি

চলতি মাসেই অরবিন্দ কেজরীবালকে লঙ্কা গুঁড়ো ছুড়ে গ্রেফতার হয় অনিল শর্মা নামে এক ব্যক্তি। মুখ্যমন্ত্রীর দফতরের বাইরে হামলা চালায় ওই ব্যক্তি।

Updated By: Nov 27, 2018, 01:01 PM IST
পকেটে বুলেট! দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে গ্রেফতার এক ব্যক্তি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: লঙ্কাগুঁড়োর পর এ বার বুলেট। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে দেখা করতে আসা এক ব্যক্তির পকেট থেকে মিলল বুলেট। মহম্মদ ইমরান নামে ওই ব্যক্তির পকেট থেকে বুলেটটি উদ্ধার করে নিরাপত্তারক্ষী। গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে।

সোমবার দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনেই বসেছিল ‘জনতা দরবার।’ সূত্রের খবর, মসজিদ বাওয়ালি ওয়ালির পরিচারক ইমরান এসেছিলেন তাঁর বেতন বৃদ্ধির আর্জি নিয়ে। তবে, বুলেট সম্পর্কে ইমরানের দাবি, নাশকতার কোনও অভিসন্ধি ছিল না তাঁর। ইমরান জানিয়েছেন, কয়েক মাস আগে মসজিদের দানপাত্র থেকে উদ্ধার করেন ওই বুলেটটি। যুমনা নদীতে ফেলে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে বুলেটিকে ইমরান পকেটে রেখে দেন। কিন্তু তাঁর দাবি, বুলেটের বিষয়টি একেবারেই ভুলে গিয়েছিলেন। অস্ত্র আইনে ইমরানকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন- দ্বিচারিতা করা বন্ধ করুক পাকিস্তান, সন্ত্রাস ইস্যুতে হুঁশিয়ারি ভারতের

চলতি মাসেই অরবিন্দ কেজরীবালকে লঙ্কা গুঁড়ো ছুড়ে গ্রেফতার হয় অনিল শর্মা নামে এক ব্যক্তি। মুখ্যমন্ত্রীর দফতরের বাইরে হামলা চালায় ওই ব্যক্তি। এই ঘটনার পরই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে যায়। পুলিসের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। লঙ্কা গুঁড়ো কাণ্ডে পুলিস দাবি করেছিল, অভিযুক্ত ব্যক্তির পকেট থেকে লঙ্কা গুঁড়োর প্যাকেটটি পড়ে যায়। পরে অবশ্য পুলিসের দাবি, ওই ব্যক্তি মানিসকভাবে অপ্রকৃতিস্থ ছিলেন।

আরও পড়ুন- দেশের কোন শহর সবচেয়ে বেশি বেতন দেয়, জানেন?

এই ঘটনায় বিজেপির দিকেই আঙুল তোলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কেজরীবাল অভিযোগ করেন, যদি দিল্লির মুখ্যমন্ত্রীর নিরাপত্তা সুনিশ্চিত করতে না পারেন, তা হলে নরেন্দ্র মোদীর পদত্যাগ করা উচিত। বুলেট কাণ্ডে ফের মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

.