আরব সাগরে এখনও নিখোঁজ ৯৩ জন, উদ্ধারকার্য চালাচ্ছে নৌসেনা

সোমবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটে। ১৫০-১৮০ কিমি বেগে আসা তাউকতের ঝড়ের মুখে পড়েছিল তিনটি জাহাজ ও ড্রিলশিপের মধ্যে একটি বার্জ।

Updated By: May 19, 2021, 11:14 AM IST
আরব সাগরে এখনও নিখোঁজ ৯৩ জন, উদ্ধারকার্য চালাচ্ছে নৌসেনা

নিজস্ব প্রতিবেদন: বার্জ পাপা (পি-৩০৫)-এ থাকা ৯৩ জনের  এখনও খোঁজ মেলেনি।  বুধবার সকাল অবধি সব মিলিয়ে ৬৩৮ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার কার্য চালাচ্ছে নৌবাহিনীর পাঁচটি জাহাজ এবং একটি হেলিকপ্টার। প্রসঙ্গত ঘূর্ণিঝড় Tauktae-র জেরে চারটি ভেসেল ভসে যায়। যার মধ্যে, ডুবে যায় বার্জ পাপা (পি-৩০৫)। ঝড়ের কারণে ৬-৮ মিটার উঁচু ঢেউয়ের জন্য উদ্ধার কাজে সমস্যা হয় প্রথমে। 

ঘটনাস্থল থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে ৬৩৮কে। পি-৩০৫ বার্জ-র অবস্থা ঝড়ে শোচনীয় হয়ে যায়। তবে বাকি তিনটি ভেসেলে যাঁরা এখনও আটকে রয়েছে তাঁরা নিরাপদে রয়েছে  বলে জানা গিয়েছে। মঙ্গলবার রাতেও পি-৩০৫ বার্জ থেকে ১৮০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। সেখান থেকেই এখনও ৯৩ জনকে উদ্ধার করা যায়নি। 

ঘূর্ণিঝড় তাউকতের ধাক্কায় মুম্বই উপকূলে ডুবে গিয়েছে সরকারি তেল ও প্রাকৃতিক গ্যাস কর্পোরেশনের মোতায়েন করা বার্জ পাপা ৩০৫। সোমবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটে। ১৫০-১৮০ কিমি বেগে আসা তাউকতের ঝড়ের মুখে পড়েছিল তিনটি জাহাজ ও ড্রিলশিপের মধ্যে একটি বার্জ।

.