মর্মান্তিক ঘটনা! সবচেয়ে বড় কোভিড হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু ৭৪ জনের

কোনও জায়গা খালি নেই। বেড নেই, মাটিতেই শুয়ে রয়েছে একের পর এক রোগী।  এই মুহূর্তে গোয়ায় সংক্রমণের হার ৫১ শতাংশ। 

Updated By: May 14, 2021, 02:18 PM IST
মর্মান্তিক ঘটনা! সবচেয়ে বড় কোভিড হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু ৭৪ জনের

নিজস্ব প্রতিবেদন: মর্মান্তিক ঘটনা! অক্সিজেনের অভাবে পর পর মৃত্যু ৭৪ জনের। ঘটনাটি ঘটেছে গোয়াতে। জানা গিয়েছে, যে হাসপাতালে এই মারাত্মক পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি কেন্দ্রশাসিত অঞ্চল গোয়ার সবচেয়ে বড় কোভিড পরিষেবা দেওয়া মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল। 

মধ্যরাত তখন, ঘড়িতে ২ টো বেজেছে, এক এক করে শ্বাসকষ্ট শুরু হয় ১৩ জনের। ভোর ৬টার মধ্যে সব শেষ। এরপর বৃহস্পতিবার ১৫ জনের মৃত্যু হয়। বুধবার মৃত্যু হয় ২০ জনের। মঙ্গলবার মধ্যরাতে মৃত্যু হয়েছিল ২৬ জনের।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, ''এই সপ্তাহে যাঁরা হাসপাতালে ভর্তি হয়েছিলেন, মেডিক্যাল অক্সিজেন মজুত এবং সরবরাহের মধ্যে ব্যবধানের কারণে এই ঘটনা ঘটেছে"।

মুখ্যমন্ত্রী হাইকোর্টের কাছে তদন্তের আবেদন করেছেন। তিনি বলেছিলেন, রাজ্যে অক্সিজেন সরবরাহের কোনও অভাব নেই। গোয়া ফরোয়ার্ড পার্টির সহ-সভাপতি দুর্গাদাস কামাট জানিয়েছেন, মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, মুখ্য সচিব এবং নোডাল অফিসারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তাঁরা।

চূড়ান্ত অব্যবস্থার ছবি দেখা গেল গোয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের। সারি সারি পড়ে আছে কোভিড রোগী। স্টোর রুমেও কোনও জায়গা নেই। কোনও জায়গা খালি নেই। বেড নেই, মাটিতেই শুয়ে রয়েছে একের পর এক রোগী।  এই মুহূর্তে গোয়ায় সংক্রমণের হার ৫১ শতাংশ।   

.