Cyclone Biparjoy: ভারতে 'বিপর্যয়' আসার আগেই ৭ জনের মৃত্যু!

ধেয়ে আসছে ঘুর্ণিঝড় 'বিপর্যয়'। বৃহস্পতিবার বিকেলে ভারতের গুজরাত ও পাকিস্তানে করাচি উপকূল দিয়ে স্থলভাগে প্রবেশ করবে পারে এই ঘুর্ণিঝড়, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

Updated By: Jun 13, 2023, 10:16 PM IST
Cyclone Biparjoy: ভারতে 'বিপর্যয়' আসার আগেই ৭ জনের মৃত্যু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আশঙ্কা ছিলই। ভারতে 'বিপর্যয়' আসার আগেই প্রাণ গেল ৭ জনের! কীভাবে? মুম্বইয়ে স্নান করতে গিয়ে সমুদ্রে তলিয়ে গিয়েছে ৪ যুবক। গুজরাতে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে আরও ৩ জনের। যুদ্ধকালীন তৎপরতায় উপকূলবর্তী  এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে স্থানীয় বাসিন্দারা।

ধেয়ে আসছে ঘুর্ণিঝড় 'বিপর্যয়'। শক্তি বাড়ছে ক্রমশই। কোথায় আছড়ে পড়বে? আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার বিকেলে ভারতের গুজরাত ও পাকিস্তানে করাচি উপকূল দিয়ে স্থলভাগে প্রবেশ করবে পারে এই ঘুর্ণিঝড়। গতিবেগ, সর্বোচ্চ ঘণ্টায় ১৬০ কিলোমিটার। সঙ্গে  ১৩৫ থেকে ১৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া!

আরও পড়ুন: NEET Result: প্রকাশ পেল NEET UG-র ফল, শীর্ষে তামিলনাড়ু

'বিপর্যয়' মোকাবিলায় তৎপর প্রশাসন। স্রেফ জাতীয় বিপর্যয় মোকাবিলা দল নয়, গুজরাতের উপকূলবর্তী এলাকায় উদ্ধারকাজে নেমেছে পড়েছে সেনাও। এদিন উপকূল থেকে ৩০ হাজার মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয় অস্থায়ী ক্যাম্পে। মৎস্যজীবীদের গভীর সমুদ্র যাত্রায় জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.