NEET Result: প্রকাশ পেল NEET UG-র ফল, শীর্ষে তামিলনাড়ু

NEET UG 2023: এনটিএ জানিয়েছে, পাশের হার সবথেকে বেশি উত্তরপ্রদেশে, তারপরে মহারাষ্ট্র এবং তারপরে রয়েছে রাজস্থান।

Updated By: Jun 13, 2023, 09:48 PM IST
NEET Result: প্রকাশ পেল NEET UG-র ফল, শীর্ষে তামিলনাড়ু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেডিকেল এন্ট্রান্স NEET-UG 2023-এর ফলাফল ঘোষণা করা হয়েছে, ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) জানিয়েছে। তামিলনাড়ুর প্রবঞ্জন জে এবং অন্ধ্র প্রদেশের বোরা বরুণ চক্রবর্তী ৯৯.৯৯ শতাংশ নিয়ে NEET পরীক্ষায় শীর্ষ স্থান অধিকার করেছেন। এনটিএ জানিয়েছে, পাশের হার সবথেকে বেশি উত্তরপ্রদেশে, তারপরে মহারাষ্ট্র এবং তারপরে রয়েছে রাজস্থান।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) ১৩ জুন ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট-আন্ডারগ্র্যাজুয়েট বা NEET UG 2023-এর ফলাফল ঘোষণা করেছে। স্কোরকার্ড শীঘ্রই neet.nta.nic.in-এর পাশাপাশি ntaresults.nic.in-এ পাওয়া যাবে।

আরও পড়ুন: Bengaluru: মায়ের দেহ কেটে স্যুটকেসে ভরে থানায় হাজির মেয়ে! পুলিসের কাছে বিস্ফোরক স্বীকারোক্তি

এনটিএ সর্বভারতীয় শীর্ষস্থানীয়দের নাম, তাদের স্কোর এবং এনইইটি ফলাফলের সঙ্গে বিভাগ অনুযায়ী কাট-অফ মার্ক্স ঘোষণা করেছে।

মেডিকেল প্রবেশিকা পরীক্ষা ৭ মে, ২০২৩ সালে অনুষ্ঠিত হয়েছিল। সেই দিন মণিপুরে এই পরীক্ষা হয়নি। মণিপুরের ৮,৭৫৩ জন পরীক্ষার্থীর জন্য, ৬ জুন রাজ্যের রাজধানী ইম্ফল সহ ১১টি শহরে পরীক্ষা নেওয়া হয়।

আরও পড়ুন: Earthquake Jolts Kashmir: ভূস্বর্গে ভূকম্পন! কেঁপে উঠল দিল্লিও...

৭ মে এবং ৬ জুন NEET পরীক্ষার জন্য প্রভিশনাল উত্তর, প্রার্থীদের উত্তর এবং OMR কপি প্রকাশ করা হয়েছে। চূড়ান্ত উত্তর ফলাফলের সঙ্গে বা পরে প্রকাশ করা হবে।

এই বছর মোট ১১৪৫৯৭৬ জন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। মোট প্রার্থী ছিলেন, ২০৮৭৪৬২ জন। এদের মধ্যে পরীক্ষা দেন ২০৩৮৫৯৬ জন। এই বছর মোট পাশ করেছেন ১১৪৫৯৭৬ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.