পর পর বিস্ফোরণে কেঁপে উঠল পুনে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডের দায়িত্বগ্রহণের দিনই বিস্ফোরণে কেঁপে উঠল পুণে। পরপর ৪ টি বিস্ফোরণের খবরে আতঙ্ক ছড়ায়। প্রথম বিস্ফোরণটি হয় বাল গন্ধর্ব থিয়েটারের বাইরে।

Updated By: Aug 1, 2012, 09:12 PM IST

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডের দায়িত্বগ্রহণের দিনই বিস্ফোরণে কেঁপে উঠল পুণে। পরপর ৪ টি বিস্ফোরণের খবরে আতঙ্ক ছড়ায়। প্রথম বিস্ফোরণটি হয় বাল গন্ধর্ব থিয়েটারের বাইরে। সেখানে বিস্ফোরক রাখা ছিল আবর্জনার স্তূপে। দ্বিতীয় বিস্ফোরণ ঘটে জে এম রোডে একটি শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে। তৃতীয় বিস্ফোরণটি হয় ডেকান রোডে একটি ফার্স্ট ফুডের দোকানের সামনে। সেখানে একটি সাইকেলের পিছনে রাখা ছিল বিস্ফোরক। তবে বিস্ফোরণের তীব্রতা কম ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনাস্থলে গেছে বম্ব স্কোয়াড, এটিএস। রওনা দিয়েছে এনআইএ।
বুধবার বালগন্ধর্ব থিয়েটারে যাওয়ার কথা ছিল সদ্যদায়িত্বপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডের। কিন্তু সেই কর্মসূচি বাতিল করেন তিনি। এর জেরেই আরও আতঙ্ক ছড়িয়েছে। মহারাষ্ট্র সরকারের কাছে বিস্ফোরণ নিয়ে বিস্তারিত রিপোর্ট চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাখির আগের দিনই পরপর ৪ টি বিস্ফোরণ হল পুণেতে। এখন পর্যন্ত এই বিস্ফোরণে একজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

.