কান্নার শাস্তি! ৪ মাসের শিশুকন্যাকে জঙ্গলে ফেলে এল বাবা-মা

জাপানের ইয়ামাতো তানুকার গল্প শিরোনাম হয়েছিল সারা বিশ্বে। ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। বার বার বারণ করা সত্ত্বেও, গাড়ি থেকে পাথর ছুঁড়ছিল ছোট্ট তানুকা। আর তাই শাস্তি দিতে ৭ বছরের ইয়ামাতোকে হোক্কাইডো দ্বীপের ঘন জঙ্গলের ভিতরই গাড়ি থেকে নামিয়ে দেয় তার বাবা, মা। সাতদিন ধরে জঙ্গলের মধ্যে শুধু ঝরনার জল খেয়েই দিন কাটে তানুকার। পরে সেনা গিয়ে উদ্ধার করে তানুকাকে। এবার আর জাপান নয়। একবারে ঘরের দোরগোড়ায় নজির মিলল এমন 'নজিরবিহীন শাস্তি'র।

Updated By: Jan 29, 2017, 12:29 PM IST
কান্নার শাস্তি! ৪ মাসের শিশুকন্যাকে জঙ্গলে ফেলে এল বাবা-মা

ওয়েব ডেস্ক : জাপানের ইয়ামাতো তানুকার গল্প শিরোনাম হয়েছিল সারা বিশ্বে। ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। বার বার বারণ করা সত্ত্বেও, গাড়ি থেকে পাথর ছুঁড়ছিল ছোট্ট তানুকা। আর তাই শাস্তি দিতে ৭ বছরের ইয়ামাতোকে হোক্কাইডো দ্বীপের ঘন জঙ্গলের ভিতরই গাড়ি থেকে নামিয়ে দেয় তার বাবা, মা। সাতদিন ধরে জঙ্গলের মধ্যে শুধু ঝরনার জল খেয়েই দিন কাটে তানুকার। পরে সেনা গিয়ে উদ্ধার করে তানুকাকে। এবার আর জাপান নয়। একবারে ঘরের দোরগোড়ায় নজির মিলল এমন 'নজিরবিহীন শাস্তি'র।

৪ মাসের শিশু কন্যা। সমানে কেঁদেই যাচ্ছে। কান্নার যেন কোনও বিরাম নেই।  'শাস্তি' দিতে তাই একরত্তি শিশুটিকে জঙ্গলে গিয়ে ফেলে দিয়ে এল বাবা, মা। ঘটনাটি দক্ষিণ-পূর্ব দিল্লির। অভিযুক্ত বাবা, মায়ের নাম ইরশাদ আলি ও মোবিনা খাতুন। জেরায় ঘটনার কথা স্বীকার করেছে ইরশাদ। DCP রোমিল বানিয়া জানিয়েছেন, "শিশুটির কান্নায় আলি বিরক্ত হয়ে তাকে ফেলে আসার সিদ্ধান্ত নেয়। এমনকী, বহুবার শিশুটিকে খুনের পরিকল্পনাও করে সে।"

পুলিশ সূত্রে খবর, 'নাগমা' নামের ওই শিশুকন্যাকে জঙ্গলে গিয়ে ফেলে আসে তারা। পরে পুলিস গিয়ে শিশুটিকে উদ্ধার করে স্বেচ্ছাসেবী সংস্থার হাতে তুলে দেয়।

আরও পড়ুন, "সিরিয়ার শিশুরাও আপনার সন্তানেরই মত", ট্রাম্পকে খোলা চিঠি ৭ বছরের এক খুদের

৯০ মিনিট ধরে জলের তলায় 'ঝিনুকের মালা' বদল!

.