জামিন পেলেন প্রাক্তন টেলিকম সচিব, রাজার শুনানি শুক্রবার

টুজি কেলেঙ্কারির অন্যতম প্রধান অভিযুক্ত, প্রাক্তন টেলিকম সচিব সিদ্ধার্থ বেহুরার জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। আর শীর্ষ আদালতের এই রায়ের পরই দিল্লির বিশেষ সিবিআই আদালতে জামিনের জন্য আবেদন জানালেন স্পেকট্রাম কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত আন্দিমুথু রাজা। আগামী শুক্রবার প্রাক্তন টেলিকমমন্ত্রীর এই জামিন আবেদনের শুনানি হবে।

Updated By: May 9, 2012, 07:57 PM IST

টুজি কেলেঙ্কারির অন্যতম প্রধান অভিযুক্ত, প্রাক্তন টেলিকম সচিব সিদ্ধার্থ বেহুরার জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। আর শীর্ষ আদালতের এই রায়ের পরই দিল্লির বিশেষ সিবিআই আদালতে জামিনের জন্য আবেদন জানালেন স্পেকট্রাম কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত আন্দিমুথু রাজা। আগামী শুক্রবার প্রাক্তন টেলিকমমন্ত্রীর এই জামিন আবেদনের শুনানি হবে। গত বছরের ২ ফেব্রুয়ারি ২০০৮ সালে স্পেকট্রাম বণ্টন দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে এ রাজাকে গ্রেফতার করেছিল সিবিআই।
শুধু সিদ্ধার্থ বেহুরাকে জামিন দেওয়াই নয়, বিচারপতি জি এস সিংভি এবং বিচারপতি কে এস রাধাকৃষ্ণনকে নিয়ে গঠিত সুপ্রিম কোর্টের বেঞ্চ বুধবার এ রাজার প্রাক্তন ব্যক্তিগত সচিব আর কে চান্দোলিয়াকে জামিন দেওয়ার সিবিআই আদালতের সিদ্ধান্তও অনুমোদন করেছে শীর্ষ আদালত। প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর চান্দোলিয়ার জামিন মঞ্জুর করেন দিল্লির বিশেষ সিবিআই আদালতের বিচারক ও পি সাইনি। সে দিন বিকেলেই তিহার জেল থেকে মুক্তি পান চান্দোলিয়া। পরের দিন সিবিআই আদালতের এই সিদ্ধান্ত নাকচ করে দিল্লি হাইকোর্ট। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আর কে চান্দোলিয়া সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলে শীর্ষ আদালত দিল্লি হাইকোর্টের রায়ের উপর স্থগিতাদেশ জারি করে।
এর আগে গত ২২ অক্টোবর স্পেকট্রাম কাণ্ডে এ রাজা, সিদ্ধার্থ বেহুরা, আর কে চান্দোলিয়া, ডিএমকে সাংসদ কানিমোড়ি-সহ ১৪ জন অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দেয় পাটিয়ালা হাউসের বিশেষ সিবিআই আদালত। অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারি ষড়যন্ত্র, প্রতারণা এবং ঘুষ নেওয়ার অভিযোগ আনা হয়। টুজি কেলেঙ্কারিতে জড়িত ৩ টি টেলিকমসংস্থা রিলায়েন্স টেলিকম, সোয়ান টেলিকম ও ইউনিটেক ওয়ারলেসের বিরুদ্ধেও চার্জ গঠন করতে নির্দেশ দেন বিশেষ সিবিআই আদালতের বিচারক ও পি সাইনি। কানিমোড়ি, চান্দোলিয়া-সহ মোট ১২ জন অভিযুক্তই এখন জেলের বাইরে রয়েছেন।

.