মুম্বইয়ের নৌঁঘাটিতে থাবা, করোনায় আক্রান্ত ২০ জন নৌসেনা কর্মী

তাঁদের থেকেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। ওই সেনাকর্মীদের সংস্পর্শে কারা কারা এসেছেন, তাঁদের চিহ্নিত করা হচ্ছে।

Updated By: Apr 18, 2020, 09:22 AM IST
মুম্বইয়ের নৌঁঘাটিতে থাবা, করোনায় আক্রান্ত ২০ জন নৌসেনা কর্মী

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের নৌঘাঁটিতে করোনা আতঙ্ক।  এএনআই সূত্রে খবর,  এএনআই সূত্রে খবর, একটি নৌঘাঁটিতে ২০ জন নৌ সেনা কর্মীর রিপোর্চ পজেটিভ এসেছে। আইএনএস আংরে বেসে প্রথম সংক্রমণের ঘটনাটি ঘটে। তাঁদের থেকেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। ওই সেনাকর্মীদের সংস্পর্শে কারা কারা এসেছেন, তাঁদের চিহ্নিত করা হচ্ছে।
দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১১৬১৬, মৃত্যু হয়েছে ৪৫২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৭৬৬ জন।

 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দাবি ভারতে নতুন করে করোনা সংক্রমণের হার কমছে। তাদের দাবি, ৪০ শতাংশ হারে কমেছে নতুন করে আক্রান্ত হওয়ার ঘটনা। লকডাউন শুরু হওয়ার আগে তিনদিনে আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুন হয়ে যাচ্ছিল। সেখানে গত সাতদিন ধরে দেখা যাচ্ছে, আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হতে ৬ দিন লাগছে। ভারতে নতুন করে করোনা সংক্রমণের হার কমছে। এমনটাই দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের।

আরও পড়ুন— লকডাউনে বেহাল দেশের অর্থনীতি, ঘুরে দাঁড়ানোর পথ খুঁজতে মোদীর সঙ্গে বৈঠক নির্মলার

তবে চরম আশঙ্কার কথা শুনিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের একটি সূত্র। মে মাসের শুরুতেই সারা দেশে এই মারণ ভাইরাসের সংক্রমণ মাত্রা ছাড়াবে। আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে সবচেয়ে বেশি হবে মে মাসের প্রথম সপ্তাহেই। বিশেষজ্ঞরা মনে করছেন, মে মাসের পরে ধীরে ধীরে কমবে সংক্রমণের ভয়াবহতা। পরিসংখ্যান বলছে, যে দেশগুলোই করোনা মোকাবিলায় প্রথম থেকেই সম্পূর্ণ লকডাউনের রাস্তায় হেঁটেছে তারাই ভাল ফল পেয়েছে।

.