দু’মাস পর ফারুক আবদুল্লার সঙ্গে সাক্ষাত্ করলেন তাঁর স্ত্রী ও দলের নেতারা

প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার সঙ্গে সাক্ষাতের পর আকবর লোন এবং হুসেন মাসুদি জানান, তাঁর স্বাস্থ্যের খবর নিতেই যাওয়া হয় সেখানে

Updated By: Oct 6, 2019, 01:37 PM IST
দু’মাস পর ফারুক আবদুল্লার সঙ্গে সাক্ষাত্ করলেন তাঁর স্ত্রী ও দলের নেতারা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দু’মাস পর দলের কর্মীদের সঙ্গে দেখা করলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদ্দুলা। তাঁর স্ত্রীর সঙ্গে এ দিন দেখা হয়।  ফারুক ও ওমর আবদুল্লা গত ২ মাস ধরে ‘গৃহবন্দি’ রয়েছে। শুধু তাঁরাই নন এখনও পর্যন্ত উপত্যাকার প্রায় সব রাজনীতিকই গৃহবন্দি বা আটক রয়েছেন। ওই কেন্দ্রশাসিত অঞ্চলে পঞ্চায়েত স্তরে নির্বাচন হওয়ার মুখে এই ছাড়পত্র বিশেষ উল্লেখযোগ্য বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার সঙ্গে সাক্ষাতের পর আকবর লোন এবং হুসেন মাসুদি জানান, তাঁর স্বাস্থ্যের খবর নিতেই যাওয়া হয় সেখানে। রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি। উল্লেখ্য, ন্যাশনাল কনফারেন্স স্পষ্ট জানিয়ে দেয়, এই নির্বাচনে তাঁরা অংশগ্রহণ করছেন না। তাঁদের প্রায় সব নেতাই রয়েছেন জেলে। উল্লেখ্য, সম্প্রতি জম্মুর রাজনৈতিক নেতাদের মুক্ত দিয়েছে কেন্দ্র। সেখানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়। তবে, রাজ্যপালের উপদেষ্টা ফারুক খান জানান, কাশ্মীরের ক্ষেত্রে দফায় দফায় রাজনীতিকদের মুক্তি দেওয়া হবে।

আরও পড়ুন- হাতে চাঁদ পাওয়ার মতো ইসরো প্রধানকে কাছে পেয়ে উচ্ছ্বসিত বিমানযাত্রীরা, ভাইরাল ভিডিয়ো

 গত ৫ অগাস্ট কাশ্মীর থেকে সাংবিধানিক বিশেষাধিকার প্রত্যাহার করার পর থেকে গৃহবন্দি রয়েছেন তাঁরা। শুক্রবার কেন্দ্রশাসিত অঞ্চলটির প্রশাসনের তরফে জানানো হয়, গৃহবন্দি রাজনৈতিক নেতাদের ওপর থেকে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে ভাবনাচিন্তা করছেন তারা।গত ২ মাস ধরে পৃথক জায়গায় গৃহবন্দি রয়েছেন ওমর ও ফারুখ আবদুল্লা। শ্রীনগরে নিজের বাড়িতে গৃহবন্দি রয়েছেন ফারুখ আবদুল্লা। ওদিকে সরকারি অতিথিনিবাস 'হরি নিবাস'-এ গৃহবন্দি রয়েছেন ওমর আবদুল্লা। 

.