বয়স ২০, উচ্চতা ২ ফুট, বিরল রোগে আক্রান্ত হয়ে বয়সের সঙ্গে সঙ্গে উচ্চতা কমল ছত্তিসগড়ের যুবকের

অনেকটা বিখ্যাত হলিউডি সিনেমা `কিউরিয়াস কেস অফ বেঞ্জামিন বাটন` -এর বাস্তবে অবতরণ। সিনেমায় দেখা গিয়েছিল সময়ের সঙ্গে বয়স উল্টো দিকে হেঁটে ক্রমশ ছোট হয়েছেন ব্র্যাড পিট। অনেকটা সেই রকমই এক জনের দেখা মিলল ছত্তিসগড়ে। সময়ের সঙ্গে সঙ্গে যাঁর বয়স না কমলেও কমেছে উচ্চতা। ছত্তিসগড়ের জঞ্জির-চম্পার রুদ্র প্রতাপ রাঠোর। ৩০ বছরের এই যুবকের গত ২০ বছরে শরীরের হাড় ক্রমাগত কুঁচকে যাওয়ার ফলে এখন উচ্চতা গিয়ে পৌঁছেছে মাত্র দু`ফুটে।

Updated By: Mar 6, 2014, 12:01 PM IST

অনেকটা বিখ্যাত হলিউডি সিনেমা `কিউরিয়াস কেস অফ বেঞ্জামিন বাটক` -এর বাস্তবে অবতরণ। সিনেমায় দেখা গিয়েছিল সময়ের সঙ্গে বয়স উল্টো দিকে হেঁটে ক্রমশ ছোট হয়েছেন ব্র্যাড পিট। অনেকটা সেই রকমই এক জনের দেখা মিলল ছত্তিসগড়ে। সময়ের সঙ্গে সঙ্গে যাঁর বয়স না কমলেও কমেছে উচ্চতা। ছত্তিসগড়ের জঞ্জির-চম্পার রুদ্র প্রতাপ রাঠোর। ৩০ বছরের এই যুবকের গত ২০ বছরে শরীরের হাড় ক্রমাগত কুঁচকে যাওয়ার ফলে এখন উচ্চতা গিয়ে পৌঁছেছে মাত্র দু`ফুটে।

গত ২০ বছরে ৩ ফুট উচ্চতা কমে গেছে রুদ্র প্রতাপ রাঠোরের। চিকিৎসকরা জানিয়েছেন রুদ্র এক বিরল রোগে ভুগছেন। তবে তাঁর রোগটা যে কী সে বিষয়ে এখনও নিশ্চিত হতে পারেননি ডাক্তাররা। অনেকে মনে করছেন রুদ্রর শরীরের হাড় গুলো ক্যালসিয়াম শোষণ করতে পারে অক্ষম, তাই আস্তে আস্তে কুঁচকে যাচ্ছে হাড়।

.