India China Border: ১৩ দিন ধরে নিখোঁজ ১৮ শ্রমিক, মৃত ১

পুলিস সূত্রে জানা গিয়েছে শ্রমিকরা ঠিকাদারের কাছে বাড়ি যাওয়ার অনুমতি চেয়েছিল। ছুটি না পাওয়ায় তারা পায়ে হেঁটে এলাকা ছেড়ে পালানোর চেষ্টা করেন। সেই সময় জঙ্গলে তারা হারিয়ে যান বলেও জানা গিয়েছে। 

Updated By: Jul 19, 2022, 05:28 PM IST
India China Border: ১৩ দিন ধরে নিখোঁজ ১৮ শ্রমিক, মৃত ১

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অরুণাচল প্রদেশে ভারত-চিন সীমান্তের কাছে অবস্থিত কুরুং কুমে জেলায় একটি দুর্ঘটনায় একজন শ্রমিক নিহত হয়েছেন এবং ১৮ জন নিখোঁজ। এই শ্রমিকরা দামিনে রাস্তা তৈরির কাজ করছিলেন। এক সপ্তাহ আগে তারা নিখোঁজ হয়েছেন বলে জানা গিয়েছে।

স্থানীয় প্রশাসন জানিয়ছে যে গত সপ্তাহে ওই এলাকা থেকে ১৯ জন শ্রমিক নিখোঁজ হন। তাঁদের মধ্যে একজনের মৃতদেহ একটি নদীতে পাওয়া যায়। জানা গেছে যে বর্ডার রোডস অর্গানাইজেশন (বিআরও) উত্তর-পূর্বের রাজ্যগুলিতে রাস্তা তৈরির কাজ করছে। 

এই প্রকল্পের আওতায় ভারত-চিন সীমান্তের কাছে অবস্থিত দামিন এলাকায় নির্মাণ কাজের জন্য শ্রমিকদের ডাকা হয়। জেলা প্রশাসক দাবি করেছেন যে এখনও পর্যন্ত একটি মৃতদেহ পাওয়া গেছে। যদিও যদিও স্থানীয় মানুষের দাবি সব শ্রমিকের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: টাকার দামে রেকর্ড পতন! ভারতীয় অর্থনীতিতে পড়তে পারে কোপ

এই অঞ্চলটি ভারত চিন সিমান্তের কাছে দামিনে এলাকায় অবস্থিত। পুলিস সূত্রে জানা গিয়েছে শ্রমিকরা ঠিকাদারের কাছে বাড়ি যাওয়ার অনুমতি চেয়েছিল। ছুটি না পাওয়ায় তারা পায়ে হেঁটে এলাকা ছেড়ে পালানোর চেষ্টা করেন। সেই সময় জঙ্গলে তারা হারিয়ে যান বলেও জানা গিয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.