জনার্দ্দন রেড্ডির বাড়ির 'সুপার কিং সাইজ' বিয়ের অনুষ্ঠানে আয়কর দফতরের ১৫ প্রশ্ন

৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের জেরে যখন সারা দেশ জেরবার, তার মধ্যেই গত বুধবার 'সুপার কিং সাইজ' বিয়ের আসর বসেছিল ব্যাঙ্গালুরুতে। কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী তথা ধন কুবের খনি ব্যবসায়ী জনার্দ্দন রেড্ডি তাঁর মেয়ের বিয়েতে ৫০ হাজার মানুষকে আমন্ত্রণ করে কার্যত এক এলাহি আয়োজন করেছিলেন। আর এতেই চোখ কপালে উঠেছে আয়কর দফতরের।

Updated By: Nov 22, 2016, 10:32 AM IST
জনার্দ্দন রেড্ডির বাড়ির 'সুপার কিং সাইজ' বিয়ের অনুষ্ঠানে আয়কর দফতরের ১৫ প্রশ্ন

ওয়েব ডেস্ক: ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের জেরে যখন সারা দেশ জেরবার, তার মধ্যেই গত বুধবার 'সুপার কিং সাইজ' বিয়ের আসর বসেছিল ব্যাঙ্গালুরুতে। কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী তথা ধন কুবের খনি ব্যবসায়ী জনার্দ্দন রেড্ডি তাঁর মেয়ের বিয়েতে ৫০ হাজার মানুষকে আমন্ত্রণ করে কার্যত এক এলাহি আয়োজন করেছিলেন। আর এতেই চোখ কপালে উঠেছে আয়কর দফতরের।

আয়কর দফতরের সোজা প্রশ্ন এত টাকা কোথা থেকে এল? এই নিয়ে জল্পনা চলছিল। এরমধ্যেই আয়কর বিভাগ সরকারিভাবে ১৫টি প্রশ্ন সহ তিনপাতার একটি নোটিশ জারি করেছে জনার্দ্দন রেড্ডির নামে এবং তাঁকে আগামী শুক্রবারের মধ্যে সেই সব প্রশ্নের উত্তর দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এই ১৫ টি প্রশ্নের মধ্যে অন্যতম- কী ভাবে আপনি এলসিডি স্ক্রিনের নিমন্ত্রণপত্র দিয়ে সকলকে আমন্ত্রণ করলেন? বোঝাই যাচ্ছে যে এই বিপুল খরচের টাকার উত্স জানতে চেয়েছে আয়কর দফতর।

আরও পড়ুন- নোট বাতিলের সৌজন্যে আশ্রয়ের স্বপ্ন এবার প্রশ্রয় পাচ্ছে

আরও জানা যাচ্ছে, ব্যাঙ্গালুরু শহরে ঘুরে ঘুরে বিভিন্ন সংস্থা যারা বিয়ের উত্সবে বিভিন্ন পরিষেবা দিয়ে থাকে তাদের থেকে এই সব পরিষেবার খরচ সম্পর্কেও জানতে চেয়েছে আয়কর অফিসারেরা।

আরও পড়ুন- হেলিকপ্টার আর প্লেনে চড়ে নোট পৌঁছচ্ছে দেশের প্রতি প্রান্তে

.