আয়কর দফতরের স্ক্যানারে ১ কোটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

লক্ষ দেশকে দুর্নীতি আর কালো টাকা মুক্ত করা। প্রধাণত সেই কারণেই হঠাত্‌ করে ৫০০ এবং ১০০০টাকার নোট বাতিলের সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো নোট বাতিলও হয়ে যায়। বেশ দুর্ভোগে পড়েন দেশের সাধারণ মানুষ। কিন্তু এত কিছুর পরেও কালো টাকা কিংবা দুর্নীতি থেকেই যাচ্ছে। তাই ‘অপারেশন ক্লিন মানি’ নামের একটি পদক্ষেপ নিচ্ছে আয়কর দফতর।

Updated By: Feb 6, 2017, 01:28 PM IST
আয়কর দফতরের স্ক্যানারে ১ কোটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

ওয়েব ডেস্ক: লক্ষ দেশকে দুর্নীতি আর কালো টাকা মুক্ত করা। প্রধাণত সেই কারণেই হঠাত্‌ করে ৫০০ এবং ১০০০টাকার নোট বাতিলের সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো নোট বাতিলও হয়ে যায়। বেশ দুর্ভোগে পড়েন দেশের সাধারণ মানুষ। কিন্তু এত কিছুর পরেও কালো টাকা কিংবা দুর্নীতি থেকেই যাচ্ছে। তাই ‘অপারেশন ক্লিন মানি’ নামের একটি পদক্ষেপ নিচ্ছে আয়কর দফতর।

সবরকম অ্যাকাউন্টের উপর কড়া নজর রাখছে আয়কর দফতর। কোনও অ্যাকাউন্টে অস্বাভাবিক আর্থিক লেনদেন হলেই তা খতিয়ে দেখছে। যে সমস্ত সন্দেহজনক অ্যাকাউন্টে ৫ লক্ষের বেশি টাকা জমা পড়েছে, এমন ১৮ লক্ষ মানুষের অ্যাকাউন্ট বেশি করে খতিয়ে দেখছে। ৩১ জানুয়ারি অপারেশন ক্লিন মানি চালু করেছে আয়কর দফতর। ১৮ লক্ষ ব্যক্তি, যাঁদের অ্যাকাউন্টে ৫ লক্ষের বেশি টাকা জমা পড়েছে, তাঁদের এসএমএস এবং ইমেল পাঠিয়েছে আয়কর দফতর।

আয়কর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ১০ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত যে সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৮ লক্ষের বেশি টাকা জমা দেওয়া হয়েছে, সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। এবং সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির মালিকদের ইমেল এবং এসএমএস করা হয়েছে।

আরও পড়ুন

 

.