কেন শিবের মতো স্বামীই পছন্দ মেয়েদের?

প্রতিটা মেয়েরই স্বপ্ন থাকে তাঁর স্বামী তাঁর মনের মতো হবে। মানে যে তাঁর কথা শুনবে। তাঁকে ভালোবাসবে। তাঁর খেয়াল রাখবে। তাঁর যত্ন নেবে। তাঁকে সম্মান করবে। তাঁর অনুভূতিগুলোকে মূল্য দেবে। কিন্তু সব চাহিদা তো আর পূর্ণ হয় না। তবু মেয়েরা ঈশ্বরের কাছে স্বামী চাওয়ার সময় দেখা যায় সবসময় শিব ঠাকুরের মতোই স্বামী চান।

Updated By: Apr 6, 2016, 09:52 AM IST
কেন শিবের মতো স্বামীই পছন্দ মেয়েদের?

ওয়েব ডেস্ক: প্রতিটা মেয়েরই স্বপ্ন থাকে তাঁর স্বামী তাঁর মনের মতো হবে। মানে যে তাঁর কথা শুনবে। তাঁকে ভালোবাসবে। তাঁর খেয়াল রাখবে। তাঁর যত্ন নেবে। তাঁকে সম্মান করবে। তাঁর অনুভূতিগুলোকে মূল্য দেবে। কিন্তু সব চাহিদা তো আর পূর্ণ হয় না। তবু মেয়েরা ঈশ্বরের কাছে স্বামী চাওয়ার সময় দেখা যায় সবসময় শিব ঠাকুরের মতোই স্বামী চান।

বেশিরভাগ অবিবাহিত মেয়েদেরই শিব ঠাকুরের ভক্ত হতে দেখা যায়। শিবরাত্রির দিন তাঁরা সারাদিন উপোস করে থেকে শিবের মাথায় জল ঢেলে বর চান। প্রার্থনা করেন যেন তিনি শিব ঠাকুরের মতোই স্বামী পান। আপনিও নিশ্চয়ই এমনটাই করেন। কিন্তু এটা কি জানেন প্রত্যেক মেয়েই কেন শিব ঠাকুরের মতো স্বামী চান? তাহলে আসলে কী ধরণের স্বামী চান তাঁরা?

১)আমরা সবাই জানি শিব ঠাকুর কতটা শান্ত স্বভাবের ছিলেন। আবার তিনি রেগে গেলে ধ্বংসও করে দিতে পারতেন। মেয়েরাও এমনই বর পছন্দ করেন। তাঁরা চান, তাঁদের স্বামীরাও কিছুটা শান্ত স্বভাবের হবেন। যাতে যে কোনও পরিস্থিতি সামলাতে পারেন। পাশাপাশি বিপদ থেকে রক্ষা করতে কিছুটা রাগীও হবেন।

২) সব মেয়েরাই চান তাঁদের স্বামী সাহসী হবেন। ভীতু ছেলেদের একেবারেই পছন্দ করেন না মেয়েরা। আর সাহসী পুরুষের প্রতীকই হলেন শিব। তাই তাঁর মতো পুরুষকেই পছন্দ নারীদের।

৩) স্ত্রীকে ভালোবাসতে, তাঁর প্রতি অনুরাগের সবথেকে বড় নিদর্শন হলেন মহাদেব। তিনি যেভাবে পার্বতীকে ভালোবাসতেন সেরকম ভালোবাসাই পছন্দ যে কোনও মেয়ের।

.