Shoe Size: জুতোর মাপই বলে দেবে আপনার প্রিয় মানুষটি ঠিক কেমন!

নিজস্ব প্রতিবেদন: লাইফ স্টাইল বিশেষজ্ঞেরা নানা নতুন নতুন চমকপ্রদ আবিষ্কার করে থাকেন। যেমন, জুতোর মাপ থেকে তাঁরা সংশ্লিষ্ট মানুষটির ব্যক্তিত্ব সম্বন্ধে আলোকপাত করতে পারেন। আসলে, তাঁরা বলেন, মানুষের ব্যক্তিত্বের প্রকাশ ঘটে তার জুতোতেই। গবেষকদের দাবি, জুতোর নম্বর দেখেই বুঝতে পারা যায় ব্যক্তিটি  কেমন স্বভাবের। মার্কিন এক গবেষণার উপর ভিত্তি করে এই তথ্য পাওয়া গিয়েছে। 

যেমন বলা হচ্ছে, যাঁদের জুতার মাপ ৫ নম্বর অথবা তার চেয়ে ছোট, তাঁরা সাধারণত বড় মনের মানুষ হন। এঁরা সকলকে আপন করে নিতে পারেন। সকলকে ভালোবাসেন এঁরা। সকলের সঙ্গে ভাল ব্যবহারও করেন এঁরা।

গবেষণা বলছে,যাঁদের জুতোর সাইজ ৬ নম্বর তাঁরা জনপ্রিয় হন। মানুষ এঁদের সঙ্গ পছন্দ করেন। এঁরা উদার মানসিকতার হন। সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ব্যবহার করেন। সবাইকে আনন্দে রাখতে পারেন। এঁদের  স্বভাবও ভাল হয়। 

জুতার সাইজ ৭ নম্বর হলে সেই ব্যক্তি অত্যন্ত জ্ঞানী ও বুদ্ধিমান হন। এঁরা নিজের মূল্যবোধ সম্পর্কে খুব সচেতন থাকেন। এই পায়ের মাপের মানুষ অত্যন্ত উৎসাহী ব্যক্তি হন। যে কোনও বিষয়ে দ্রুত এগিয়ে যান।

যাঁদের জুতোর মাপ ৮ নম্বরের হয়, তাঁরা তাদের জীবনের সমস্যা মোকাবিলায় এতটুক ভয় পান না। এঁরা সবসময় চ্যালেঞ্জ গ্রহণ করতে পছন্দ করেন।

জুতোর সাইজ ৯ নম্বর হলে সংশ্লিষ্ট ব্যক্তি অত্যন্ত আত্মবিশ্বাসী হন। সমালোচনাকে এঁরা তুড়ি মেরে উড়িয়ে দেন। সচরাচর এরা কোনও ঝামেলায় জড়ান না। অন্যের বিষয় নাক গলাতেও পছন্দ করেন না এঁরা।

যাঁদের জুতোর মাপ ১০ নম্বর, তাঁরা শুধু নিজের মনের কথা শুনে চলেন। অন্যদের কথায় চলতে পছন্দ করেন না।

তা হলে আর কী? আপনার পছন্দের মানুষটির জুতোর মাপ জানেন তো? ব্যস, মিলিয়ে দেখে নিন!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ১১৭৬ হরেকৃষ্ণ' কি Angel Number? কী বলছে পুরাণ, শাস্ত্র?

English Title: 
What Does Shoe Size Reveal About Personality
News Source: 
Home Title: 

জুতোর মাপই বলে দেবে আপনার প্রিয় মানুষটি ঠিক কেমন!

 

Shoe Size: জুতোর মাপই বলে দেবে আপনার প্রিয় মানুষটি ঠিক কেমন!
Yes
Is Blog?: 
No