Vastu Tips: বদলে ফেলুন এই পাঁচ বদভ্যাস! সংসারে শান্তি ফিরবে রাতারাতি

অভ্যাস-বদভ্যাস সবটা নিয়েই জীবন চলে মানুষের। প্রত্যেকের কোনও না কোনও বদভ্যাস রয়েছে। কিন্তু সেগুলো বদলে ফেললেই কেল্লাফতে। রাতারাতি সংসারে শান্তি ফিরতে পারে। তাই দেখে নিন, কিভাবে মাত্র পাঁচটি অভ্যাসকে আপনি জীবন থেকে বাদ দিলেই জীবনকে পাল্টে ফেলতে পারবেন। 

Updated By: Feb 17, 2023, 05:32 PM IST
Vastu Tips: বদলে ফেলুন এই পাঁচ বদভ্যাস! সংসারে শান্তি ফিরবে রাতারাতি
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভ্যাস-বদভ্যাস সবটা নিয়েই জীবন চলে মানুষের। প্রত্যেকের কোনও না কোনও বদভ্যাস রয়েছে। কিন্তু সেগুলো বদলে ফেললেই কেল্লাফতে। রাতারাতি সংসারে শান্তি ফিরতে পারে। খারাপ অভ্যাসগুলি জেরে রাশিতে গ্রহের অবস্থান দুর্বল করে। জ্যোতিষশাস্ত্রে খারাপ অভ্যাসের সঙ্গে গ্রহের সম্পর্ক বলা হয়েছে। তাই দেখে নিন, কিভাবে মাত্র পাঁচটি অভ্যাসকে আপনি জীবন থেকে বাদ দিলেই জীবনকে পাল্টে ফেলতে পারবেন। 

আরও পড়ুন, RBI: বিদেশী অনুদানের তথ্য চাই সরকারের, আমূল পরিবর্তন NEFT এবং RTGS-র নিয়মে

রাস্তায় বেরোলে অনেকেই দেখা যায় যেখানে সেখানে থুতু ফেলেন, এটি করা কিন্তু একেবারেই উচিত না। পরিবেশের জন্য যেমন ভালো না, ঠিক তেমনি একটা নিজের জন্য ভালো না এটা কিন্তু আপনার জীবনে অনেক সমস্যা আসতে পারে তাই অবশ্যই এটি মাথায় রাখবেন। যারা অযথা গাছ পালার ক্ষতি করেন, গাছপালা কেটে ফেলে দেয় তাদের জীবনেও কিন্তু নানান রকম সমস্যা আসতে পারে, তাই এই বিষয়টি অবশ্যই মাথায় রাখবেন, যদি কোন প্রয়োজনে গাছ কাটতেই হয়, তাহলে তার পাশাপাশি আর একটা গাছ লাগান, কারণ গাছ ছাড়া আমাদের জীবন অসম্পূর্ণ।

দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস খুবই বাজে। দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস আমাদের অনেকেরই আছে। উত্তেজনার পারদ যখনই মাত্রা ছাড়ায়, তখনই হাত নিজে থেকেই যেন উঠে আসে মুখের কাছে। কোনও ব্যক্তি অতিরিক্ত মানসিক চাপের মধ্যে থাকলে তাঁর অবচেতনেই তৈরি হয় দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস। এই অভ্যাস ওই ব্যক্তির মানসিক চাপ ও তার নিয়ন্ত্রণের ক্ষমতাকে নির্দেশ করে। দাঁত দিয়ে আপনি যদি নখ কাটেন, তাহলে আপনার জীবনে অর্থনৈতিক সংকট দেখা দিতে পারে, এমনটাই বলছেন বাস্তবিদরা।

এমনকী প্রয়োজন ছাড়া অনেক রাত অব্দি জেগে থাকবেন না, অনেকেরই এমন অভ্যাস রয়েছে, এতে কিন্তু আপনার শারীরিক ক্ষতি হতে পারে, তার সঙ্গে অর্থনৈতিক সমস্যাও দেখা দিতে পারে। তাই এই বিষয়টি মাথায় রাখবেন, অপ্রয়োজনে বেশি রাত অব্দি জেগে থাকবেন না। যাঁরা এটা করে তাঁদের রাশিতে চাঁদের অবস্থান দুর্বল।

আরও পড়ুন, Mahashivratri 2023: শিবরাত্রির দিনে ত্রিগ্রহী যোগ! ৪ রাশির জীবনে পড়তে চলেছে বড় প্রভাব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.