গরম আসছে, চুটিয়ে আঙুর খান

গ্রিলড চিকেনের সঙ্গে আঙুরের স্যালাড বানিয়ে খান।

Updated By: Mar 10, 2021, 05:43 PM IST
গরম আসছে, চুটিয়ে আঙুর খান

নিজস্ব প্রতিবেদন: ফল ভালবাসেন না? প্রথাগত ভাবে খেতে যাবেনই-বা কেন? যে কোনও ফলকেই একটু অন্যরকম ভাবে যদি ট্রাই করেন, দেখবেন পছন্দ হয়ে যাচ্ছে। এরকম ভাবেই ভাল লাগিয়ে নিন আঙুরকে। গরম কাল আসছে। আম-জাম-কাঁঠালের সঙ্গে বাজারে মিলবে প্রচুর আঙুরও। আসুন, মোটামুটি কতরকম ভাবে খাওয়া যায় এই ফলটি একটু দেখে নেওয়া যাক।

ব্রেকফাস্টে (breakfast) আঙুর খেতে পারেন। তালিকায় রাখুন আঙুর (grapes) রস। এছাড়া কর্নফ্লেক্স বা ওটসের সঙ্গে আঙুর খাওয়া যেতে পারে। 

আরও পড়ুন: ঘন চুল থেকে সঙ্গমের ইচ্ছা বৃদ্ধি, একাধিক গুণ লুকিয়ে পেঁয়াজের রসে

আঙুরের স্মুদি বানিয়ে খেতে পারেন। ঠাণ্ডা আঙুরের স্মুদি খুবই তৃপ্তিদায়ক। তাছাড়া আঙুর এমন এক ধরনের ফল, যার সঙ্গে অনায়াসে যে কোনও ফল যুক্ত করে নেওয়া চলে। আঙুরের সঙ্গে কলা (banana), আম (mango), স্ট্রবেরি, তরমুজের রস বানাতে পারেন।

সিম্পলি আঙুরের জুস বানিয়ে নিতে পারেন। বাড়িতেই জুসারে সহজে তৈরি করে নিন আঙুরের জুস (juice)। ব্রেকফাস্টে বা লাঞ্চে হালকা খাবারের সঙ্গে খাওয়া যেতে পারে। এমনিও খেতে পারেন।

যে কোনও ধরনের ফ্রুট স্য়ালাডে আঙুর খেতে পারেন। অ্যাভোকাডো-আঙুরের স্যালাডও দারুণ উপাদেয়। পুষ্টিগুণে ভরপুর।

এমনকি চিকেন স্যালাডে (chicken salad) একটু টকমিষ্টি স্বাদ আনতে আঙুর ব্যবহার করা যেতে পারে। একদিন গ্রিলড চিকেনের সঙ্গে আঙুরের স্যালাড বানিয়ে খেতে দিন না বাড়ির সদস্যদের, বারবার খেতে চাইবেন তাঁরা। 

আরও পড়ুন: গুণে ভরপুর বেগুন, প্রতিহত করে মারণরোগ

.