ইন্টারভিউতে ভুলেও কখনও যে ৬টা জিনিস একদম করবেন না

ইন্টারভিউ রুমে ঢুকলেন...এবারই আপনার আসল পরীক্ষা। চাকরিটা আপনার খুব দরকার। কিন্তু কম্পিটিশন অনেক। তাহলে উপায়! নিন ইন্টারভিউ দিতে যাওয়ার আগে যে জেনে নিন কোন কোন জিনিসগুলো একদম করবেন না। এই ভুলগুলো করলে ভাল যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি 'না' হয়ে যেতে পারে।

Updated By: Aug 16, 2016, 01:03 PM IST
ইন্টারভিউতে ভুলেও কখনও যে ৬টা জিনিস একদম করবেন না

ওয়েব ডেস্ক: ইন্টারভিউ রুমে ঢুকলেন...এবারই আপনার আসল পরীক্ষা। চাকরিটা আপনার খুব দরকার। কিন্তু কম্পিটিশন অনেক। তাহলে উপায়! নিন ইন্টারভিউ দিতে যাওয়ার আগে যে জেনে নিন কোন কোন জিনিসগুলো একদম করবেন না। এই ভুলগুলো করলে ভাল যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি 'না' হয়ে যেতে পারে।

আরও পড়ুন- চাকরির ইন্টারভিউ আছে? এভাবেই তৈরি রাখুন নিজেকে

১) ইন্টারভিউ বোর্ডের কেউ যদি প্রথমেই আপনার পরিচয় জানতে চায় বা আপনার নাম জানতে চায় তাহলে কখনই ভূলেও শুরুতেই বলবেন না, 'আমার নাম হল...'শুরুতেই নামটা বলে দিন।
২) একই কথা বারবার বলবেন না। একই কথা বারবার বললে ধারণা যায় যে আপনার চিন্তাশক্তি বড্ড একঘেঁয়ে ও গতানুগতিক। প্রশ্নটা খুব একই রকম হলেও বিভিন্নভাবে উত্তর দিন।

৩) খুব তাড়াতাড়ি কথা বলে ফেলবেন না। টেনশনে এমন হয় ঠিকই, কিন্তু এই ছোট্ট ভুলটা আপনার চাকরিটা 'না' করতে ফেলতে পারে। তা বলে আবার এমন ধীরে বলবেন না যাতে প্রশ্নকর্তা বিরক্ত হয়।

আরও পড়ুন- চাকরি ছাড়তে গেলেও এবার দিতে হবে ইন্টারভিউ

৪) শুদ্ধ ভাষায় কথা বলবেন না। চেষ্টা করুন যতটা সম্ভব সহজ ভাষায় কথা বলার। তা বলে একেবারে রকের ভাষা ব্যবহার নয়।

৫) কথা বলতে বলতে ah.....ah....ah..... বা mm....mm.....mm....... জাতীয় শব্দ করবেন না। এতে আপনার আত্মবিশ্বাসের অভাব চোখে পড়ে।

৬) কখনই নেগেটিভ হয়ে পড়বেন না। সব সময় পজেটিভ কথা বলুন। বডি ল্যাঙ্গুয়েজেও যেন কখনও অলসভাব না থাকে।

 

.