Budh Grah: উপার্জনে ব্যর্থতা! আপনার ভাগ্যে বুধের অবস্থান দুর্বল নয় তো? ৩ উপায়ে পান সাফল্য

Budh Grah Upay: আপনার রাশিতে বুধ গ্রহ দুর্বল অবস্থানে থাকলে কোনও কাজই সফল হতে পারে না। এমন পরিস্থিতিতে, স্বস্তি পেতে আপনাকে বুধ সংক্রান্ত কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

Updated By: Feb 9, 2023, 07:30 AM IST
Budh Grah: উপার্জনে ব্যর্থতা! আপনার ভাগ্যে বুধের অবস্থান দুর্বল নয় তো? ৩ উপায়ে পান সাফল্য

 জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যদি আপনার মাথার চুল হঠাৎ করে দ্রুত পড়তে শুরু করে বা নখ ভাঙতে শুরু করে। যদি আত্মীয়-স্বজনের সঙ্গে সম্পর্ক ক্রমাগত খারাপ হতে থাকে বা চাকরি-ব্যবসায় ক্ষতি হয়, তবে এই সবই কুণ্ডলীতে বুধের অবস্থান দুর্বল হওয়ার লক্ষণ। এমন পরিস্থিতিতে অবিলম্বে বেশ কিছু প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ করে যদি বুধ গ্রহের অবস্থানকে শক্তিশালী করা না হয়, তবে সর্বত্র সমস্যা মানুষকে ঘিরে ফেলে।

দুর্বল বুধ গ্রহের লক্ষণ

চাকরি-ব্যবসায় মন্দা

চাকরি-ব্যবসায় ক্রমাগত ক্ষতির সম্মুখীন হওয়া। আপনি যে কাজই শুরু করেন না কেন আপনাকে যদি ব্যর্থতার সম্মুখীন হতে হয়, তাহলে বুঝুন এটি কুণ্ডলীতে বুধের দুর্বল অবস্থানের লক্ষণ হতে পারে।

দ্রুত চুল পড়া

দ্রুত চুল পড়া বা নখ ভেঙে যাওয়াও বুধের দুর্বল অবস্থানের লক্ষণ হতে পারে। একইভাবে, কারও সম্মানে আঘাত করা বা কারোর চরিত্রের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়াও বুধের দুর্বল অবস্থানের সঙ্গে যুক্ত।

কথা বলার সময় তোতলানো

বুধ এমন ব্যক্তিদের কুণ্ডলীতে দুর্বল অবস্থানে রয়েছে যারা অন্যদের সামনে তাদের কথা উপস্থাপন করতে সক্ষম হয় না বা হট্টগোল শুরু করে। মিথ্যা বলা এবং অন্যকে বোকা বানানো দুর্বল বুধের লক্ষণ। যৌন বিষয়ে দুর্বলতাও তেমনি আরও একটি লক্ষণ।

আরও পড়ুন: Propose Day 2023: 'প্রোপোজ ডে'তে কী ভাবে মনের কথা সহজে বলবেন? কী করলে ব্যাপারটি একটু বেশি রোম্যান্টিক হয়ে ওঠে?

আত্মীয়দের সঙ্গে সম্পর্কের অবনতি

যদি আপনার আত্মীয়দের সঙ্গে সম্পর্ক ক্রমাগত খারাপ হতে থাকে তবে এটি একটি ইঙ্গিত দেয় যে বুধ গ্রহ আপনার রাশিতে ভাল অবস্থানে নেই। এমন পরিস্থিতিতে সময়মতো এর থেকে মুক্তি পাওয়াই ভালো।

আরও পড়ুন: Propose Day 2023 Astrology: জ্যোতিষ অনুযায়ী 'প্রোপোজ ডে'তে কোন রাশির সঙ্গীকে কী রঙের উপহার দিতে হয় জেনে নিন...

বুধ গ্রহকে শক্তিশালী করার উপায়

কুণ্ডলীতে বুধের অবস্থান শক্তিশালী করতে প্রতি বুধবার বুধ গ্রহের পূজা করুন। এর সঙ্গে নিয়মিত ১৫ মিনিটের জন্য 'ওম ব্রম বুধায় নমঃ' বা 'ওম ব্রম ব্রম ব্রম সহ বুধায় নমঃ' জপ করুন। বুদ্ধদেবকে খুশি করার জন্য, আপনার পূজার সময় বুদ্ধ স্তোত্র পাঠ করা উচিত।

সবুজ জিনিস দান করুন

বুধের অবস্থানকে শক্তিশালী করতে, দুই মাস ধরে প্রতি বুধবার সবুজ জিনিস দান করুন। এর মধ্যে রয়েছে সবুজ কাপড়, সবুজ শাকসবজি, সবুজ ডাল, সবুজ ফল, কাঁসার বাসন। এই দাতব্য থেকে একজন লাভবান হয়।

পান্না পরতে পারেন

কুণ্ডলীতে বুধকে শক্তিশালী করার জন্য আপনি জ্যোতিষীর পরামর্শে পান্না পাথরও পরতে পারেন। এটি বুধ গ্রহের রত্ন হিসাবে বিবেচিত হয়। এছাড়াও, প্রতি বুধবার ভগবান গণেশের পূজা করতে এবং তাকে মুগের লাড্ডু দিতে ভুলবেন না। এর থেকেও সুফল পাওয়া যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.