Ram Navami | Ram Temple: অযোধ্যার রামমন্দিরে প্রথম রামনবমীতে রামলালার পুজোয় আশ্চর্য কী ঘটতে চলেছে জানেন?

Ram Navami | Ram Temple: এ বছর এই প্রথম রামনবমীর পুজো হতে চলেছে অযোধ্যার রামমন্দিরে। গত ২২ জানুয়ারিতে রামলালার প্রাণপ্রতিষ্ঠার পরে এত বড় ইভেন্ট আর আসেনি এই কয়েকমাসে। সেই হিসেবে মন্দির-কমিটি, রামভক্তগণ, অযোধ্যাবাসী তো বটেই সারা দেশই গভীর আগ্রহে অপেক্ষা করছে!

Updated By: Apr 15, 2024, 12:14 PM IST
Ram Navami | Ram Temple: অযোধ্যার রামমন্দিরে প্রথম রামনবমীতে রামলালার পুজোয় আশ্চর্য কী ঘটতে চলেছে জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র ২ দিন। আজ ১৫ এপ্রিল, আর ১৭ এপ্রিলে রামনবমী। আর এ বছর এই প্রথম রামনবমীর পুজো হতে চলেছে অযোধ্যার রামমন্দিরে। গত ২২ জানুয়ারিতে রামলালার প্রাণপ্রতিষ্ঠার পরে এত বড় ইভেন্ট আর আসেনি এই কয়েকমাসে। সেই হিসেবে মন্দির-কমিটি, রামভক্তগণ, অযোধ্যাবাসী তো বটেই সারা দেশই গভীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে!

আরও পড়ুন: Chaitra Navratri | Ram Navami: কবে থেকে শুরু চৈত্র নবরাত্রি তিথি? রামচন্দ্রের সঙ্গে কী যোগ এই উৎসবের?

জানা গিয়েছে, পুজো-আচ্ছা তো হবেই, তবে একটি বিশেষ ব্যাপারে রেকর্ড গ়ড়তে চলেছে রামমন্দির কমিটি। আগামী ১৭ এপ্রিল রামনবমীতেই বিশেষ রেকর্ড গড়তে চলেছে রামমন্দির। ওই দিন রামমন্দিরে পাঠানো হবে ১,১১,১১১ কেজি লাড্ডু। তা রামলালাকে নিবেদন করা হবে। তারপর তা প্রসাদ হিসেবে ভক্তদের মধ্যে বিলি করা হবে! দেবরাহা হংস বাবা ট্রাস্টের তরফে রামমন্দিরে রাম নবমীতে পাঠানো হবে এই ১ লক্ষ ১১ হাজার ১১১ কেজি লাড্ডু! হংস ট্রাস্টের তরফে জানানো হয়েছে, তারা প্রতি সপ্তাহেই দেশের কোনও না কোনও বিখ্যাত মন্দিরে লাড্ডু পাঠান বিগ্রহকে নিবেদন করার জন্য। এর আগে কাশী বিশ্বনাথ মন্দির, তিরুপতি বালাজি মন্দিরেও এই রকম লাড্ডু পাঠানো হয়েছে। এবার পাঠানো হচ্ছে অযোধ্যার রামমন্দিরে রামলালার উদ্দেশ্যে।

প্রসঙ্গত, গত ২২ জানুয়ারিও রামমন্দিরের উদ্বোধন ও রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনে দেবরাহা হংস বাবা আশ্রম থেতে ৪০ হাজার কেজি লাড্ডু পাঠানো হয়েছিল রামলালাকে উৎসর্গ করার জন্য।

রামনবমী কেন এত বিশিষ্ট? 

আরও পড়ুন: Chaitra Navratri: চৈত্র নবরাত্রির উপবাসবিধি জানেন? কেন এ সময়ে পিঁয়াজ-রসুন একেবারেই চলে না?

অনেক ভক্তিমান হিন্দুই দেবী দুর্গার নয় অবতারের পুজো এই নবরাত্রি পালন করেন। তাঁদের কেউ কেউ আবার রামনবমীর দিনটিও বিশেষ ভাবে পালন করেন। তাঁরা মনে করেন, দশরথপুত্র শ্রীরাম, যিনি আবার শ্রীবিষ্ণুর অংশজাত পূর্ণাবতার, তিনি এই নবরাত্রির শেষ দিনেই, নবমীতে জন্মগ্রহণ করেছিলেন। সেই হিসেবে দিনটি রামের জন্মদিন, যেটি 'রামনবমী' বলে চিহ্নিত ও পরিচিত হয়ে গিয়েছে। সারা দেশে দিনটিতে রামচন্দ্রের পুজো হয়। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.