PM Kisan Yojana: কৃষকদের জন্য সুখবর, জেনে নিন কবে পাবেন ২০০০ টাকার ১৩তম কিস্তি

PM Kisan Scheme Latest News: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের (Pm kisan samman nidhi scheme) ১৩ তম কিস্তির জন্য অপেক্ষা করছেন কোটি কোটি কৃষক। তাদের জন্য দুর্দান্ত খবর রয়েছে। কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্পের জন্য ২০০০ টাকা দেওয়ার তারিখ ঘোষণা করেছে।

Updated By: Jan 12, 2023, 06:47 PM IST
PM Kisan Yojana: কৃষকদের জন্য সুখবর, জেনে নিন কবে পাবেন ২০০০ টাকার ১৩তম কিস্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পের (PMKSY) ১৩ তম কিস্তির জন্য অপেক্ষা করছেন কোটি কোটি কৃষক। তাদের জন্য দুর্দান্ত খবর রয়েছে। কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্পের জন্য ২০০০ টাকা দেওয়ার তারিখ ঘোষণা করেছে। জানুয়ারি মাসেই কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে এই টাকা চলে আসবে। আপনি পিএম কিসানের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনার কিস্তির অবস্থা পরীক্ষা করতে পারেন।

২৩ জানুয়ারি পাবেন ১৩তম কিস্তি!

সরকার ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী কিষাণ যোজনার টাকা দিতে পারে। এই দিনটি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকী। এর কারণে সরকার এই দিনটিকে পরাক্রম দিবস হিসাবে পালন করে। ২৩ জানুয়ারী, সরকার তাদের সঙ্গে ভার্চুয়াল কথোপকথনের পরে কৃষকদের অ্যাকাউন্টে ২,০০০ টাকার ১৩তম কিস্তি পাঠিয়ে দেবে।

ই-কেওয়াইসি আবশ্যক

সরকারের দেওয়া তথ্য অনুযায়ী, যেসব কৃষক ই-কেওয়াইসি করেননি তারা ১৩তম কিস্তির টাকা পাবেন না। যদি আপনার কেওয়াইসি এখনও না হয়ে থাকে, তবে আজই এটি সম্পূর্ণ করুন। তবেই আপনি টাকা পাবেন।

আরও পড়ুন: 7th Pay Commission: সরকারি কর্মীদের জন্য বদলে যাচ্ছে নিয়ম! খরচ করতে হবে আগের থেকে বেশি টাকা

দেখুন আপনার কিস্তির অবস্থা

কিস্তির অবস্থা দেখতে, আপনি PM কিষানের ওয়েবসাইটে যান।

এর পরে Farmers Corner-এ ক্লিক করুন।

তারপরে Beneficiary Status অপশনে ক্লিক করুন।

আরও পড়ুন: Makar Sankranti 2023: মকর সংক্রান্তির আগেই এই ৪ রাশির হাতে আসতে চলেছে প্রচুর টাকা! জানেন কেন?

এরপরে একটি নতুন পেজ খুলবে।

সেখানে নিজের আধার নম্বর এবং মোবাইল নম্বর লিখুন।

এর পরে আপনি আপনার স্ট্যাটাস সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন।

এখানে পিএম কিষাণ সম্পর্কিত অভিযোগ করুন

আপনার যদি এই স্কিম সম্পর্কিত কোনও সমস্যা থাকে, তাহলে আপনি হেল্পলাইন নম্বর ১৫৫২৬১ অথবা ১৮০০১১৫৫২৬ অথবা ০১১-২৩৩৮১০৯২ এই নম্বরে যোগাযোগ করতে পারেন। এছাড়াও, pmkisan-ict@gov.in এই ইমেল আইডিতে মেল ​​করেও নিজের সমস্যা জানাতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.