বেডরুমেরই এক কোণে ঠাকুর রেখে পুজো করছেন! জানেন, কী ভুল করছেন?

বাড়ির ভুল স্থানে ঠাকুর রেখে পুজো করলে মঙ্গলের বদলে অমঙ্গলের আশঙ্কাই বেশি।

Updated By: Dec 14, 2021, 01:03 PM IST
বেডরুমেরই এক কোণে ঠাকুর রেখে পুজো করছেন! জানেন, কী ভুল করছেন?

নিজস্ব প্রতিবেদন: হিতে বিপরীত। মানুষ পুজো অর্চনা করেন ঘরের, পরিবারের মঙ্গলের জন্য। সেটাই স্বাভাবিক। কিন্তু তা করতে গিয়ে মঙ্গল তো হলই না, উল্টে অমঙ্গল ঘটল! এ তো একেবারেই কাম্য নয়। তাই অমঙ্গলের আশঙ্কাটা আগে বন্ধ করতে হবে। জানতে হবে কীসে কীসে মঙ্গল বা কীসে কীসে অমঙ্গল। 

অমঙ্গল এড়ানোর অনেক রাস্তা। প্রথম হল ধরা যাক, স্থান নির্বাচন। যেমন, বাড়ির বা ফ্ল্যাটের ঠিক ঘরটিতে বা ঘরের ঠিক স্থানটিতে যথাযথ ভাবে ঠাকুরদেবতার ছবি বা মূর্তি রাখা এবং তাঁদের পুজো করা উচিত। 

বাড়ির ঠিক কোথায় বসে পুজোর কাজ করা উচিত আপনার? বাস্তুশাস্ত্র অনুসারে, পুজোর জন্য সব চেয়ে উপযোগী জায়গা হল বাড়ির উত্তর-পূর্ব কোণ। এই কোণটিকে পুজোর স্থান হিসেবে নির্বাচন করলে সংসারে সুখশান্তি আসে, মনও ভালো থাকে। কিন্তু ঘটনাচক্রে কোণটি যদি হয় আপনার বেডরুম, তা হলে কিন্তু জায়গা বদল করতেই হবে। হয় পুজোর জায়গা বদল, নয় বেডরুমের জায়গা বদল।  

তবে সাধারণ ভাবেই পুজোর জায়গাটিই আলাদা হলে, অর্থাৎ, পুজোর আলাদা ঘর থাকলে তা সংসারের পক্ষে খুবই ভালো। একান্ত তা যদি না করাও সম্ভব হয়, তা হলেও অন্তত বেডরুমে যেন নিত্যদিনের পুজোর ব্যবস্থা না করা হয়। এতে মঙ্গলের চেয়ে অমঙ্গলের আশঙ্কা বেশি।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ধনুতে প্রবেশ সূর্যের! কেউ হবেন বড় নেতা, কেউ পাবেন চাকরি; জেনে নিন কোন রাশিতে প্রাপ্তি

.