PAN-AADHAAR লিঙ্ক নিয়ে বড় ঘোষণা! বন্ধ হয়ে গেল এই Free Service

বর্ধিত সময়ের পরে এই লিঙ্ক করার জন্য ১,০০০ টাকা দিতে হবে

Updated By: Mar 31, 2022, 01:57 PM IST
PAN-AADHAAR লিঙ্ক নিয়ে বড় ঘোষণা! বন্ধ হয়ে গেল এই Free Service

নিজস্ব প্রতিবেদন: যারা এখনও তাদের প্যান কার্ড আধারের সঙ্গে লিঙ্ক করেননি তাদের জন্য একই সঙ্গে সুখবর এবং দুঃসংবাদ রয়েছে। ভাল খবর হল যে সরকার এখন প্যান-আধার লিঙ্ক করার সময়সীমা বাড়িয়েছে। কিন্তু একই সঙ্গে তারা জানিয়েছে যে,এই প্রক্রিয়ায় খরচ হবে গ্রাহকের টাকা।

আপনি যদি এখনও PAN এবং Aadhaar লিঙ্ক না করে থাকেন, তাহলেও চিন্তার কোনও কারণ নেই। এই কাজটি করার জন্য আরও এক বছর বেশি সময় পাবেন গ্রাহকরা। সরকার প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক করার শেষ তারিখ বাড়িয়ে করেছে ৩১ মার্চ ২০২৩। সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস (CBDT), আয়কর বিভাগের সর্বোচ্চ নীতি নির্ধারক সংস্থাও এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এর আগেও সরকার প্যান-আধার লিঙ্ক করার সময়সীমা ৩ বার বাড়িয়েছে।

আরও পড়ুন: Gold Price: আবার পতন সোনায়, ৩ দিনে ৩০০০ টাকা কমল দাম

আরও পড়ুন: Gold Price: আবার পতন সোনায়, ৩ দিনে ৩০০০ টাকা কমল দাম

CBDT জানিয়েছে যে প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করার শেষ তারিখ বাড়ানো হয়েছে। কিন্তু আধার এবং প্যান লিঙ্ক করার  জন্য ৫০০ টাকা খরচ হওয়ার কথাও জানানো হয়েছে। এতদিন পর্যন্ত এই কাজ বিনামূল্যে করা হতো। অর্থাৎ, আধার এবং প্যান লিঙ্ক করার কাজ ৩১ মার্চ, ২০২২ এর মধ্যে শেষ না হলেও গ্রাহকের প্যান কার্ড পরবর্তী এক বছর কোনও সমস্যা ছাড়াই কাজ করবে। কিন্তু বর্ধিত সময়ে, আধার এবং প্যান লিঙ্ক করার জন্য, গ্রাহকদের ৫০০ টাকা দিতে হবে। আরও জানানো হয়েছে যে বর্ধিত সময়ের পরে এই লিঙ্ক করার জন্য ১,০০০ টাকা দিতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.