পাথরের ভিড়ে লুকিয়ে রয়েছে পাখি? আজব ধাঁধার উত্তর পেতে মশগুল সকলেই

ঘণ্টার পর ঘণ্টা ধরে তাকিয়ে থাকলে হবে না। এক মিনিটের মধ্যেই উত্তর দিতে হবে আপনাকে। 

Updated By: May 24, 2022, 07:18 AM IST
পাথরের ভিড়ে লুকিয়ে রয়েছে পাখি? আজব ধাঁধার উত্তর পেতে মশগুল সকলেই
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  অপটিক্যাল ইলিউশন (opticall illusion) বা দৃষ্টিভ্রম হল আদতে আলোর খেলা। এই আলোর খেলা আমাদের মস্তিষ্কের উপরে যথেষ্ট প্রভাব বিস্তার করে থাকে। সম্প্রতি ইন্টারনেটে এমন বেশ কিছু দৃষ্টিভ্রমকারী ছবি বেশ জনপ্রিয় হয়েছে এবং সোশালে ঘুরে বেড়াচ্ছে। অদ্ভুত ছবির ভিতর থেকে কিছু একটা খুঁজে বের করার প্রয়াস অনেকেরই ভালো লাগছে। একটা চ্যালেঞ্জ হিসেবেও নিয়ে থাকেন অনেকে।

সম্প্রতি স্কটল্যান্ডের একটি পাহাড়ি অঞ্চলের এমনই একটি ছবি ভাইরাল হয়েছে। এই ছবিতে একটি পাখি রয়েছে, সেটি খুঁজে বার করতে রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলতে হবে। এই ছবির উত্তর দিতে গেলে মানতে হবে একটি শর্ত। ঘণ্টার পর ঘণ্টা ধরে তাকিয়ে থাকলে হবে না। এক মিনিটের মধ্যেই উত্তর দিতে হবে আপনাকে। 

এক পর্যটকের ক্যামেরায় ধরা পড়েছে এই ছবিটি। ওই পর্যটক আসলে বেলজিয়ামের বাসিন্দা, নাম লরেন্স ডিবাইলুয়েল। তিনি স্কটল্যান্ডের এই অংশে ভ্রমণ করছিলেন। সেই সময়ই পাথরের মধ্যে ক্যামোফ্লাজ করে বসে থাকা পাখিটির ছবি তোলেন। এই ছবিটি প্রথম ইন্টারনেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে ২০১৬ সালে। কিন্তু আকর্ষণীয় হওয়ায় ফের এখন ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এক মিনিটেও যদি খুঁজে না পান, তাহলে আপনার রইল উত্তর সূত্র।
 
ছবির একে বারে নিচের দিকে পাথরের গায়ে একটি পাখির পিঠের দিকটি রয়েছে। বোঝা যাচ্ছে পাখির মাথা ও ঠোঁটের অংশও। আকারে বেশ বড় পাখিটিকে পাথরের থেকে আলাদা করে চিনতে অসুবিধা হলেও তা দেখিয়ে দিলে স্পষ্টই নজরে পড়ছে। পাথরের ছাই রঙের সঙ্গে মিশে গিয়েছে পাখিটির রঙ।

আরও পড়ুন, এই ছবিতেই লুকিয়ে আছে একটি বিড়াল! আপনি দেখতে পাচ্ছেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.