বিমানবন্দরে উঠে গেল 'সিকিউরিটি স্ট্যাম্প'

বিমানযাত্রীদের জন্য সুখবর। দেশের প্রধান ছয়টি বিমানবন্দরে (দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, হায়েদরাবাদ ও ব্যাঙ্গালুরু) এবার থেকে আর ব্যাগ-পত্তরে (লাগেজে) সিকিউরিটি স্ট্যাম্প লাগানোর জন্য ঝক্কি পোহাতে হবে না। গোটা বিষয়টিকে একটা পাইলট প্রজেক্ট হিসাবে নিয়েছে সিআইএসএফ।

Updated By: Dec 12, 2016, 12:36 PM IST
বিমানবন্দরে উঠে গেল 'সিকিউরিটি স্ট্যাম্প'

ওয়েব ডেস্ক: বিমানযাত্রীদের জন্য সুখবর। দেশের প্রধান ছয়টি বিমানবন্দরে (দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, হায়েদরাবাদ ও ব্যাঙ্গালুরু) এবার থেকে আর ব্যাগ-পত্তরে (লাগেজে) সিকিউরিটি স্ট্যাম্প লাগানোর জন্য ঝক্কি পোহাতে হবে না। গোটা বিষয়টিকে একটা পাইলট প্রজেক্ট হিসাবে নিয়েছে সিআইএসএফ।

এতদিন পর্যন্ত, বিমানযাত্রীদের প্লেনে ওঠার আগে লাগেজের সুরক্ষা পরীক্ষা করিয়ে একটি 'সিকিউরিটি স্ট্যাম্প' নিতে হত। ওই স্ট্যাম্পটি না থাকলে প্লেনে তাকে উঠতে না দিয়ে আবারও ফেরত্ পাঠানো হত ওই স্ট্যাম্পটি নিয়ে আসার জন্য।

আরও দেখুন- বাড়ির বাথরুমে পাওয়া গেল টাকার খনি

কিন্তু, এখন উন্নত প্রযুক্তির মাধ্যমে এক্স রে, সিসিটিভি, স্ক্যানার ও সর্বোপরি সিআইএসএফ রক্ষীদের তত্ত্বাবধানে পরিক্ষীত হয়ে যাবে লাগেজ এবং তাতে আর কোনও স্ট্যাম্পের দরকার পড়বে না। ফলে, ভুল করে স্ট্যাম্প না নেওয়া বা হারিয়ে ফেলার হয়রানি আর ভোগ করতে হবে না। আগে বয়স্ক বা অসুস্থ মানুষদের ক্ষেত্রেও এই একই নিরাপত্তা নিয়ম জারি ছিল এবং এর ফলে হামেশাই সমস্যার সম্মুখীন হতেন তাঁরা। এবার সেই ঝামেলা থেকে মুক্তি।

আরও দেখুন- বেড়ানোর জায়গার আবহাওয়ার হালহকিকত জানাবে এই ট্রাভেল ওয়েব পোর্টাল

.