বন্ধুর সঙ্গে বেতন নিয়ে কথা বলেন? তাহলে সাবধান!

ট্রু ফেন্ড। এই কনসেপ্টটা শুধু ভারতেই নয় গোটা বিশ্বের কাছে দীর্ঘদিনের আলোচনার বিষয়। বলা হয় প্রকৃত বন্ধু পাওয়া নাকি খুব কঠিন। তারপরও, বন্ধুত্ব শব্দটা কার্যত প্রতিটি মানুষের কাছেই খব নস্টালজিক।

Updated By: Jun 17, 2016, 06:00 PM IST
বন্ধুর সঙ্গে বেতন নিয়ে কথা বলেন? তাহলে সাবধান!

ওয়েব ডেস্ক : ট্রু ফেন্ড। এই কনসেপ্টটা শুধু ভারতেই নয় গোটা বিশ্বের কাছে দীর্ঘদিনের আলোচনার বিষয়। বলা হয় প্রকৃত বন্ধু পাওয়া নাকি খুব কঠিন। তারপরও, বন্ধুত্ব শব্দটা কার্যত প্রতিটি মানুষের কাছেই খব নস্টালজিক।

বলা হয় যে কথা ছোটবেলা থেকে বাবা মা, পরে স্ত্রী বা স্বামীর সঙ্গেও শেয়ার করা যায় না, সেই কথা অনায়াসে একজন বন্ধুকে বলা যায়। আর তা বলা যায় বলেই হয়তো 'বন্ধু' শব্দটির উত্‍পত্তি।

তবে সম্প্রতি একটি সমীক্ষায় উঠে এসেছে, বন্ধুর সঙ্গে সব কথা শেয়ার করা গেলেও বলা উচিত নয় টাকা পয়সা নিয়ে কথা। বিশেষ করে যখন তা হয় বেতন সংক্রান্ত বিষয়ের কথাবার্তা। সমীক্ষায় আরও হয়েছে, বন্ধুর সঙ্গে সব কথা খোলামেলা হওয়া সম্ভব। কিন্তু, রোজগার সংক্রান্ত বিষয় বিয়ে কথা হলেই সেখানে চলে আসতে পারে ঈর্ষা। আর তা থেকেই বন্ধুত্বে বিভেদ দেখা দেয়। তাই সব কথা শেয়ার করলেও, নিজের রোজগার সংক্রান্ত টাকা পয়সা নিয়ে বন্ধুর সঙ্গে কথা না বলাই ভালো।

.