স্যামসংকে টপকে এক নম্বরে মাইক্রোম্যাক্স

স্যামসংকে হারিয়ে দিল মাইক্রোম্যাক্স। ভারতের মোবাইলফোনের বাজারে দখল করল এক নম্বর জায়গাটা। কাউন্টারপয়েন্ট নামের একটি কনসালটেন্সি ফার্মের করা বাজার সমীক্ষা অনুযায়ী ২০১৪ সালে এখনও পর্যন্ত ভারতের সর্বাধিক বিক্রিত মোবাইল ব্রান্ড মাইক্রোম্যাক্স।

Updated By: Aug 5, 2014, 04:31 PM IST
স্যামসংকে টপকে এক নম্বরে মাইক্রোম্যাক্স

নিউ দিল্লি: স্যামসংকে হারিয়ে দিল মাইক্রোম্যাক্স। ভারতের মোবাইলফোনের বাজারে দখল করল এক নম্বর জায়গাটা। কাউন্টারপয়েন্ট নামের একটি কনসালটেন্সি ফার্মের করা বাজার সমীক্ষা অনুযায়ী ২০১৪ সালে এখনও পর্যন্ত ভারতের সর্বাধিক বিক্রিত মোবাইল ব্রান্ড মাইক্রোম্যাক্স।

এই রিপোর্ট অনুযায়ী এদেশের মোবাইল বাজারের ১৬.৬% এখন মাইক্রোম্যাক্সের দখলে। যেখানে স্যামসংয়ের দখলে ১৪.৪% বাজার। এই প্রথমবার স্যামসং দ্বিতীয় নম্বরে নেমে এল। ১০.৯% বাজারের দখল নিয়ে এই তালিকায় তিন নম্বরে রয়েছে নোকিয়া। ভারতীয় ব্র্যান্ড কার্বন (৯.৫%) ও লাভা (৫.৬%) এই তালিকায় যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।

যদিও স্মার্টফোন বিক্রির নিরিখে এখনও ভারতে এক নম্বর স্যামসংই। স্মার্টফোনের বাজারের ২৫.৩% এই বহুজাতিক সংস্থার দখলে। ১৯.১% বাজার দখল করে দু'নম্বরে রয়েছে মাইক্রোম্যাক্স। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছে কার্বন, মোটোরোলা ও নোকিয়া।

 

.