শত বিপদেও জীবনসঙ্গীর হাত ধরে চলতে জানে এই রাশির জাতকরা, এবার তাদের ভাগ্য বদল!

প্রেমে পড়া একটি অনন্য অভিজ্ঞতা এবং যেখানে কোনও কিছুই নিখুঁত সম্পর্কের নিশ্চয়তা দিতে পারে না। অনেক জ্যোতিষীরা বিশ্বাস করেন যে রাশিগুলির বৈশিষ্ট্য এবং তাদের উপাদানগুলি - আগুন, জল, বায়ু এবং পৃথিবী - রয়েছে তারা যথাযথ সম্পর্ক তৈরি করতে পারে। 

Updated By: Apr 26, 2023, 04:01 PM IST
শত বিপদেও জীবনসঙ্গীর হাত ধরে চলতে জানে এই রাশির জাতকরা, এবার তাদের ভাগ্য বদল!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোতিষীরা মনে করেন, আমাদের রাশিচক্র আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আমরা কার প্রেমে পড়ি, কার প্রতি আকৃষ্ট হই, তা নির্ভর করে আমাদের চারিত্রিক বৈশিষ্ট্যের ওপর। তাঁরা বিশ্বাস করে যা আবার আমাদের রাশিচক্রের দ্বারা নির্দেশিত হয়। মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ, মীন - এই ১২ টি রাশি চারটি উপাদানের অন্তর্গত: পৃথিবী, জল, আগুন এবং বায়ু। অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ অকুলেট সায়েন্সের ট্যারোট রিডার ললিতা শ্রীরাম বলেন, "জ্বলন্ত মেষ থেকে সংবেদনশীল মীন, প্রতিটি রাশির আলাদা আলাদা প্রেম, বৈশিষ্ট্য ও পছন্দ রয়েছে। রাশিচক্রের চিহ্ন আমাদের ব্যক্তিত্ব এবং আচরণ সম্পর্কে অন্তর্দৃষ্টি দেয়। এছাড়াও আমরা কীভাবে প্রেম এবং অন্যান্য সম্পর্কের দিকে এগিয়ে যাই তা বলে রাশি।''

আরও পড়ুন, Pind Daan in Gaya: মৃত্যুর পর গয়ায় পিন্ডদান, জানেন এই রীতির আসল কারণ?

রাশিচক্রের চিহ্ন এবং তাদের প্রেম -

ললিতা শ্রীরাম আমাদের অগ্নি, জল, পৃথিবী এবং বায়ু - এই উপাদানগুলি সম্পর্কে বলেন এবং এই রাশিগুলির অন্তর্ভুক্ত জাতক-জাতিকা কীভাবে তাদের প্রেম জীবনের দিকে এগিয়ে যায়।

আগুন চিহ্ন: মেষ, সিংহ, ধনু রাশির জাতক-জাতিকার

আগুনের চিহ্ন সেই সব মানুষের প্রতি আকৃষ্ট হয়, যারা জীবনটাকে পূর্ণরূপে যাপন করে। এঁরা আবেগপ্রবণ এবং প্রথম মুভ করতেও লজ্জাবোধ করেন না। তারা প্রেমে পড়ে তীব্রতার সঙ্গে, যা রোমাঞ্চকর এবং প্রতিদ্বন্দ্বিতামূলক উভয় হতে পারে।  তারা মনোযোগ দিতে ভালোবাসে এবং তা কখনওই যথেষ্ট হতে পারে না। তারা কোনওভাবেই নিয়ন্ত্রিত হতে পছন্দ করেন না এবং কোনও সীমায় আটকে থাকা বা আবদ্ধ থাকাকে ঘৃণা করেন। মেষ রাশির মানুষেরা প্রেমের দিকে ক্রমশ ছুটে যায় রোমাঞ্চকর এবং চ্যালেঞ্জিং উভয়ই হতে পারে। সিংহরা প্রেমের সব দিকই ভালবাসে - তারা মনোযোগ ও আনন্দ কামনা করে। তারা সত্যিই উত্তেজিত হতে পারে এবং তারা তাদের সম্পর্কের মধ্যে অনেক আবেগ এবং প্রচেষ্টা নিয়ে আসে। হার্ডকোর রোমান্টিক ধনু রাশির মানুষেরা বুদ্ধিবৃত্তিক অন্তর্দৃষ্টি -সহ উচ্চ নৈতিক ভিত্তি অনুসরণ করে। তারা জীবনের সব দিক, বিশেষ করে প্রেম উপভোগ করে এবং রোমান্টিক সংযোগ তৈরি করে যা মজাদার। 

পৃথিবী চিহ্ন: বৃষ, কন্যা ও মকর রাশির জাতক-জাতিকার

পৃথিবী চিহ্ন সরল এবং তাদের রোমান্টিক সংযোগগুলিতে স্থিতিশীলতা এবং নিরাপত্তাকে মূল্য দেয়। সম্পর্কের ক্ষেত্রে পৃথিবী চিহ্ন বিশ্বস্ত হতে পারে। তবে তারা প্রেমের আবেগগত দিক এবং দিক পরিবর্তনের সঙ্গে লড়াই করে। তাদের এমন সঙ্গী দরকার যারা প্রেমের ক্ষেত্রে তাদের ব্যবহারিক দৃষ্টিভঙ্গি বুঝতে পারে। বৃষ রাশি বোকামিপূর্ণ রোমান্টিকের একটি শক্তিশালী সংবেদনশীল মিশ্রণের মতো। মকর সাধারণত ভাবে একটি সম্পর্ক যা আজীবন স্থায়ী হবে। কন্যা রাশির জাতক-জাতিকাদের প্রেম করা খুব কঠিন। কারণ এই রাশির জাতক-জাতিকাদের প্রত্যাশা পূরণের জন্য অনেক পরিশ্রম করতে হয়। প্রেমে টিকে থাকার জন্য তাদের শক্তিশালী তুলনার প্রয়োজন।
মকর রাশির জাতক-জাতিকারা প্রেমে বিনিয়োগ করেন এবং সম্পর্কের ক্ষেত্রে গভীরভাবে বিনিয়োগ করেন এবং এমন পার্টনারের খোঁজ করেন যারা গাম্ভীর্য ও পরিকল্পনার প্রতিদান দিতে পারেন।

বায়ু চিহ্ন: মিথুন, তুলা ও কুম্ভ রাশির জাতক-জাতিকার 

বায়ু চিহ্ন সামাজিক এবং বুদ্ধিবৃত্তিকভাবে প্রজ্বলিত। তারা তাদের রোমান্টিক সংযোগের মধ্যে গভীর অংশীদারী স্বার্থকে মূল্য দেয়। সম্পর্কের ক্ষেত্রে সামাজিক বৃত্তের সঙ্গে বায়ু মজা, খেলাধূলা এবং ভাল হতে পারে।তাদের দুর্বলতা হল আবেগের সঙ্গে সম্পর্ক এবং সম্পর্কের গভীরতায় প্রবেশ করা। তারা এমন সঙ্গী খোঁজেন যাদের তাঁরা মন দিয়ে তাদের প্রলুব্ধ করতে পারে এবং সামাজিকতা এবং নতুন কিছু করার চেষ্টা করতে পছন্দ করে। এরা সাইলেন্ট পার্টনার এবং সম্পর্কের যে কোনও ধরনের বাউন্ডারি এবং শর্তকে ঘৃণা করেন। মিথুনের দ্বৈত ব্যক্তিত্ব রয়েছে । তারা মানসিক উদ্দীপনা চায় এবং বিরক্তিকর সম্পর্ক এড়িয়ে চলে। তুলা রাশির অনেক আদর্শবাদী প্রত্যাশা নিয়ে তাদের প্রিয়তমার সঙ্গে অংশীদারিত্বের মতো চুক্তি চায়। কুম্ভরা আত্মসাথী খুঁজছেন এবং তাদের স্বাধীনতার আকাঙ্ক্ষার কারণে প্রেমে লিপ্ত হওয়ার সময় প্রায়শই দ্বন্দ্ব হয়। তারা আবেগ এবং অনুরূপ পছন্দের উপর ভিত্তি করে বন্ধন তৈরি করে।

জল চিহ্ন: কর্কট, বৃশ্চিক ও মীন রাশি জাতক-জাতিকার 

জলের চিহ্নগ আবেগপ্রবণ এবং তাদের রোমান্টিক জীবনে আবেগপূর্ণ সংযোগগুলি লালন করে। মীন বোকার মতো রোমান্টিক হতে পারে এবং মীনরা তাদের সংবেদনশীলতা ভাগ করে এমন পার্টনারের সন্ধান করে একটি রূপকথার রোম্যান্সে বাস করে। সম্পর্কের ক্ষেত্রে জল চিহ্ন জড়িত হতে পারে, গভীরভাবে সংযুক্ত হতে পারে এবং যে কোনও পরিণামে যেতে পারে। তবে তারা আবেগগতভাবে লড়াই করে এবং অতিরিক্ত প্রতিক্রিয়ার প্রবণতা রয়েছে। তাদের এমন সঙ্গীর প্রয়োজন, যারা জীবনের কোমল দিকগুলো পছন্দ করে - যেমন গানবাজনা উপভোগ করা, একটা ঘর তৈরি করা এবং প্রচুর প্রেম ও উষ্ণতা দেখানো। কর্কট পরিবারকেন্দ্রিক এবং খুব নরম মনের মানুষ, সবসময় নিরাপত্তা এবং আরও নরম গভীর সংযোগের খোঁজে থাকে। বৃশ্চিক গভীর ও তীব্র সম্পর্কের জন্য তারা প্রতিশ্রুতিকে মূল্য দেয় এবং প্রায়ই প্রেমের সব দিক চরম মাত্রায় চলে যায়। 

আরও পড়ুন, Buddha Purnima 2023: বুদ্ধপূর্ণিমায় বিরল যোগ, ৩ রাশির ভাগ্যে সুখের সময় আসন্ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.