লকডাউনের জেরে ১৩% কর্মী ছাঁটাই, বাকিদের ৫০% বেতন কমানোর সিদ্ধান্ত নিল এই সংস্থা!

সংস্থা জানিয়েছে, যে সমস্ত কর্মীদের ছাঁটাই করা হবে, তাঁদের দু'সপ্তাহের নোটিশ দেওয়া হবে। ছাঁটাইয়ের তালিকায় থাকা কর্মীরা বাড়িতে থেকেই প্রাপ্য বেতনের ৫০ শতাংশ হাতে পাবেন।

Edited By: সুদীপ দে | Updated By: May 17, 2020, 03:55 PM IST
লকডাউনের জেরে ১৩% কর্মী ছাঁটাই, বাকিদের ৫০% বেতন কমানোর সিদ্ধান্ত নিল এই সংস্থা!

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ থেকে বাঁচতে দীর্ঘ প্রায় দু’ মাস ধরে লকডাউন চলছে গোটা দেশে। বন্দিদশার মেয়াদ বাড়িয়ে দেশব্যাপী কার্যকর হতে চলেছে চতুর্থ দফার লকডাউন। এর মধ্যেই ১৩ শতাংশ কর্মী ছাঁটাই এবং বাকিদের ক্ষেত্রে আপাতত ৫০ শতাংশ পর্যন্ত বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছে Zomato!

এই ফুড ডেলিভারি চেন সংস্থার কর্ণধার দীপিন্দর গোয়েল জানান, প্রায় ১৩ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি আগামী ছয় মাস বাকিদের ৫০ শতাংশ পর্যন্ত বেতন কমানো হবে। কর্মীদের বেতন কমানোর ক্ষেত্রে তিনি জানান, যে সমস্ত কর্মীদের বেতন কম, তাঁদের থেকে কম শতাংশ বেতন সঙ্কোচন করা হবে। আর যাঁদের বেতন বেশি, তাঁদের ৫০ শতাংশ পর্যন্ত বেতন কমানো হবে।

আরও পড়ুন: করোনা রুখতে কতটা কার্যকর চবনপ্রাশ? পরীক্ষা করে দেখছে Dabur

সংস্থা জানিয়েছে, যে সমস্ত কর্মীদের ছাঁটাই করা হবে, তাঁদের দু'সপ্তাহের নোটিশ দেওয়া হবে। এই দু'সপ্তাহে তাঁদের অফিসে বা কাজে যোগ দিতে হবে না। এই সময় তাঁরা যাতে অন্য সংস্থায় কাজ খুঁজে নিতে পারেন, তার জন্য কর্মীদের উৎসাহিত করতে ও সহযোগিতায় পাশে থাকার আশ্বাস দিয়েছে Zomato। সংস্থা জানিয়েছে, এই দু'সপ্তাহে ছাঁটাইয়ের তালিকায় থাকা কর্মীরা বাড়িতে থেকেই প্রাপ্য বেতনের ৫০ শতাংশ হাতে পাবেন।

.