Upay for Money: ঘুম থেকে উঠেই করুন এই ৪ কাজ, জীবনে আসবে টাকার জোয়ার

জ্যোতিষ শাস্ত্রে বাড়িতে আর্থিক সঙ্কট এড়াতে অনেক ব্যবস্থাই দেওয়া হয়েছে। কথায় আছে, যারা সকালে চোখ খোলার সঙ্গে সঙ্গে চারটি গুরুত্বপূর্ণ কাজ করে ফেলেন, তাদের বাড়িতে কখনও দরিদ্রতা আসে না। তাই আসুন জেনে নেওয়া যাক ঠিক কীভাবে শুরু করা উচিত দিনটি।

Updated By: Apr 1, 2023, 02:54 PM IST
Upay for Money: ঘুম থেকে উঠেই করুন এই ৪ কাজ, জীবনে আসবে টাকার জোয়ার
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনেক সময় কোনও ব্যক্তির চেষ্টা সত্ত্বেও বাড়িতে টাকার অভাব দেখা দেয়। দরিদ্রতা সব সময় তার দরজায় আড়াল হয়ে থাকে। ইচ্ছা করেও পরিকল্পনার ভালো ফল পাওয়া যায় না। বাড়িতে আর্থিক সঙ্কট থেকে বাঁচতে জ্যোতিষশাস্ত্রে নানা উপায়ের কথা বলা হয়েছে। যারা সকালে চোখ খোলার সঙ্গে সঙ্গেই চারটে কাজ করে ফেলেন, তাদের বাড়িতে দারিদ্র কখনও আসে না। এ বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া যাক।

আরও পড়ুন, April Grah Gochar 2023: এপ্রিলে একাধিক গ্রহের স্থান বদল, অর্থবৃষ্টি কোন ৫ রাশির জীবনে?

সূর্যোদয়ের আগে ঘুম থেকে ওঠা - বলা হয়, যে বাড়িতে সূর্যোদয়ের আগে ঝাড়ু ভেসে যায়, সেখানে কখনও সুখ-সমৃদ্ধির অভাব হয় না। বাড়ির মূল দরজা সব সময় সূর্যোদয়ের আগে খুলে রাখতে হবে। জানালা-দরজা থেকে আসা সূর্যের প্রথম রশ্মি ঘর ভরিয়ে দেয় ধন-সম্পদে। যারা সকাল পর্যন্ত ঘুমান, তাদের ঘরে সবসময় দারিদ্রতা থাকে। 

ভগবানের নাম করুন- সাধারণত সকালে চোখ খোলার সঙ্গে সঙ্গেই মানুষের দৈনন্দিন কাজকর্ম শুরু হয়ে যায়। যদিও তাদের উচিত প্রথমে ঈশ্বরের নাম নেওয়া। 'রাধে-কৃষ্ণ', 'সীতা-রাম', 'শ্রীমান নারায়ণ-নারায়ণ' ইত্যাদি শব্দ দিয়ে আপনার দিন শুরু করা উচিত। এর পর আপনার দুই হাতের তালু মিলিয়ে এই মন্ত্রটি জপ করুন- 'কারাগ্রে বসতে লক্ষ্মী: কর-এ সরস্বতী'। কারমুলে তু গোবিন্দ: প্রভাতে করদর্শনম্ '। এমনটা করলে আপনার বাড়িতে কখনও টাকার অভাব হবে না।

সূর্যদেবকে জলদান করুন-  সকালে ঘুম থেকে ওঠার পর অবশ্যই সূর্যদেবকে জল নিবেদন করুন। যেসব বাড়িতে মানুষ নিয়মিত তা পালন করে, সেখানে দারিদ্র্য থাকে অনেক দূরে। সকালে সূর্যদেবকে শিশুদের হাতে জল তুলে দিলে তাদের বুদ্ধিরও বিকাশ হয়। সূর্যকে জল অর্পণ করার সময় সাত বার প্রদক্ষিণ করুন এবং নীচে লেখা মন্ত্রগুলি জপ করুন। 

১. ওম সূর্যায নমঃ

২.  ওম ভনভে নমঃ

৩. ওম খাগায় নমঃ

৪. ওম ভাস্করায নমঃ

৫. ওং আদিত্যায়ৈ নমঃ

কৃষ্ণের নাম জপ করুন- সকালে পূজার থালায় চন্দন দিয়ে একটি তারা তৈরি করে তার ঠিক মাঝখানে 'ওম' তৈরি করুন। এর পর তার মধ্যে তুলসী পাতা অর্পণ করুন। তখন তা যন্ত্রে পরিণত হবে। তাঁকে প্রণাম করুন এবং থালায় শ্রীকৃষ্ণকে বসিয়ে নারায়ণ-নারায়ণ জপ করতে করতে স্নান করুন। স্নানের পর ভগবানকে আসনে বসিয়ে ঠিকমতো সাজিয়ে দিন। এর পর বাঁকেবিহারীকে সাজিয়ে তারপর আয়না দেখান। ভগবানের আরতি করুন। তাদের ভোগ নিবেদন করুন এবং প্রণাম করুন।

আর পড়ুন, Ram Navami 2023: ইতিহাস, তাৎপর্য, শুভ মুহূর্ত এবং শহর-ভিত্তিক পূজার সময়; রাম নবমীর সব তথ্য একনজরে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.