LIC IPO: UPI ID ব্যবহার করে কিনে নিন LIC-র IPO, জেনে নিন কীভাবে

ব্যাঙ্ক অ্যাকাউন্টটিতে অবশ্যই NPCI দ্বারা UPI 2.0 সার্টিফিকেট থাকতে হবে

Updated By: Feb 22, 2022, 02:43 PM IST
LIC IPO: UPI ID ব্যবহার করে কিনে নিন LIC-র IPO, জেনে নিন কীভাবে

নিজস্ব প্রতিবেদন: এলআইসি আইপিও (LIC IPO) বর্তমান সময়ে বিনিয়োগকারীদের মধ্যে সবচেয়ে আলোচিত বিষয়। বিনিয়োগকারীরা ইউনাইটেড পেমেন্টস ইন্টারফেস (UPI) ব্যবহার করে এলআইসি আইপিওর জন্য আবেদন করতে পারেন। তবে, শুধুমাত্র LIC-এর কর্মীরা এবং পলিসিধারীরা UPI ব্যবহার করে IPO-এর জন্য আবেদন করতে পারবেন।

UPI পদ্ধতি ব্যবহার করে জন্য আবেদন করার জন্য, বিনিয়োগকারীকে আবেদন জমা দেওয়ার সময় অর্থপ্রদানের পদ্ধতি হিসাবে 'UPI ID ব্যবহার করে অর্থ প্রদান' অপশনটি নির্বাচন করতে হবে। এছাড়াও,বিনিয়োগকারীকে ব্রোকারকে একই বিষয়ে অবহিত করতে হবে। খুচর বিনিয়োগকারীদের সেই চ্যানেলের মাধ্যমে বিড জমা দেওয়ার জন্য UPI অনুরোধ অনুমোদন করতে হবে।

আরও পড়ুন: Anish Khan Death: "মমতা ব্যানার্জির পুলিসই খুন করেছে আনিসকে", বিস্ফোরক Suvendu

এছাড়াও, UPI পদ্ধতি সঠিকভাবে কাজ করার জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টটিতে অবশ্যই NPCI দ্বারা UPI 2.0 সার্টিফিকেট থাকতে হবে। এলআইসি বিশেষভাবে এলআইসি আইপিও ডিআরএইচপি-তে এটি জানিয়েছে। এলআইসি আইপিও ১১ মার্চ, ২০২২-এ বিডিংয়ের জন্য খোলা হবে বলে মনে করা হচ্ছে।

গ্রাহকদেরকে bseindia.com থেকে LIC IPO-র ফর্ম ডাউনলড করতে হবে। এরপরে সেখানে UPI ID লিখে জমা দিতে হবে। এরপরে UPI-র মোবাইল এপ্লিকেশনে গ্রাহক তার প্রয়োজনীয় ফান্ড ব্লক করার অপশন পাবেন। সেই অপশনটি এপ্রুভ করতে হবে। এরপরেই ব্যাঙ্কে ফান্ড ব্লক হয়য়ে যাবে এলটমেন্ট প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত। যদি এলট করা হয় তাহলে টাকা নিজে থেকে একাউন্ট থেকে ডেবিট হয়ে যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.