Kaal Sarp Dosh: আপনি কি কালসর্প দোষে আক্রান্ত? তা হলে এই মহাশিবরাত্রিটি মিস করবেন না...

Kaal Sarp Yoga: এবার মহাশিবরাত্রির দিন কিছু ব্যবস্থা করলে কালসর্প দোষ থেকে মুক্তি পাওয়া যায়। যাই হোক, এবার মহাশিবরাত্রি শনিবার। এই অবস্থায় দুঃস্থদের একবেলা খাবারের ব্যবস্থা করুন।

Updated By: Feb 16, 2023, 12:58 PM IST
Kaal Sarp Dosh: আপনি কি কালসর্প দোষে আক্রান্ত? তা হলে এই মহাশিবরাত্রিটি মিস করবেন না...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনার কুন্ডলীতে কি কালসর্প দোষ আছে? তাহলে আর দেরি কি। ১৮ ফেব্রুয়ারি শনিবার দিনটি খেয়াল করুন। এই দিনে, নিয়ম অনুসারে ভগবান ভোলে শঙ্করকে পূজা করার পরে, একটি মন্দিরে যান এবং আপনার সামর্থ্য অনুযায়ী দক্ষিণা সহ একজোড়া রৌপ্য বা তামার সাপ উপহার দিন।

এই দিনে, যারা ভগবান শিব এবং শক্তিতে বিশ্বাসী তাদের খুব সকালে ঘুম থেকে উঠতে হবে এবং দৈনন্দিন কাজকর্ম শেষ করার পরে, তারা যে বালতিতে স্নান করবেন তাতে কিছু কালো তিল রাখুন। পরিষ্কার পোশাক পরে, মন্দিরে বা বাড়িতে স্থাপিত শিবের মূর্তিকে দুধ, দই, ঘি ও চিনি দিয়ে তৈরি পঞ্চামৃত দিয়ে পুজো করে গঙ্গার জলে স্নান করতে হবে। এরপর বেলপত্র, ধতুরা, ভাং, ফুল ও ফুলের মালা, অক্ষত চন্দন, পৈতে, কলব, সাদা কাপড়, লাল ওড়না, ফল ও মিষ্টি ইত্যাদি দিয়ে পূজা করতে হবে।

আরও পড়ুন: Vijaya Ekadashi: এই একাদশীর উপবাস করলে জীবনের যে কোনও ক্ষেত্রেই জয় সুনিশ্চিত...

আপনি যদি কালসর্প দোষে ভুগে থাকেন এবং এর থেকে শান্তি চান, তাহলে আপনার সামর্থ্য অনুযায়ী এক জোড়া তামা বা রৌপ্য সাপের সঙ্গে কিছু দক্ষিণা অর্পণ করুন। এই দিনে, সাপ এবং সাপের জোড়াকে অভিষেক করার পরে, তাদের ভক্তি সহকারে পবিত্র নদীতে ফেলে দিন এবং শিবপূজা শেষ করার জন্য তাদের কাছে সদয় দৃষ্টি রাখতে প্রার্থনা করুন। এছাড়াও জেনে-বুঝে বা অজান্তে করা ভুলের জন্য ক্ষমা চেয়ে নিন। আপনি শিব চালিসা বা শিব সহস্ত্রনামও পাঠ করতে পারেন। যদি এটি সম্ভব না হয় তবে অবশ্যই ওম নমঃ শিবায় মন্ত্রের জপ জপ করুন, রুদ্রাক্ষ জপ দিয়ে জপ করলে আরও ভাল হবে।

আরও পড়ুন: Petrol Pump Scam: পেট্রোল পাম্পে চলছে প্রতারণা, টাকা বাঁচাতে জেনে নিন এই উপায়গুলি

এবার মহাশিবরাত্রি শনিবার, তাই সম্ভব হলে একবেলা খাবারের ব্যবস্থা করাই ভালো, মানুষ যদি এই দিনে মানুষকে খাওয়াতে পারে, আরও ভালো হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.