দেশের ২০০-র বেশি শহরে অনলাইন গ্রসারি পরিষেবা চালু করছে JioMart!

গত বছর থেকেই ভারতে অনলাইন শপিং পরিষেবা Jiomart চালু করার প্রস্তুতি শুরু করেছে রিলায়েন্স। ভারতে Amazon এবং Flipkart-এর মত সংস্থাগুলিকে টক্কর দেওয়াই Jiomart-এর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে।

Edited By: সুদীপ দে | Updated By: May 24, 2020, 07:45 PM IST
দেশের ২০০-র বেশি শহরে অনলাইন গ্রসারি পরিষেবা চালু করছে JioMart!

নিজস্ব প্রতিবেদন: গত বছর থেকেই ভারতে অনলাইন শপিং পরিষেবা Jiomart চালু করার প্রস্তুতি শুরু করেছে রিলায়েন্স। ভারতে Amazon এবং Flipkart-এর মত সংস্থাগুলিকে টক্কর দেওয়াই Jiomart-এর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে।

আরও পড়ুন-ইতিমধ্যেই রাজ্যের বেশিরভাগ জায়গায় বিদ্যুত্ পরিষেবা স্বাভাবিক, টুইটে জানালো সরকার

গত মাস থেকেই প্রাথমিকভাবে মুম্বই এবং সংলগ্ন এলাকায় পরীক্ষামূলক ভাবে ওয়েবসাইট লঞ্চ করে পরিষেবা দেওয়া শুরু করেছে Jiomart। লকডাউন পরিস্থিতিতে মানুষ যাতে সহজেই নিত্য প্রয়োজনীয় মুদিখানার দ্রব্যাদি অনলাইন কিনতে পারেন তার ব্যবস্থাই করছে Jiomart। এ বার দেশের ২০০টিরও বেশি শহরে নিত্য প্রয়োজনীয় মুদিখানার দ্রব্যাদি অনলাইন অর্ডারের মাধ্যমে সরবরাহ করবে Jiomart।

শনিবার গভীর রাতে এ কথা জানিয়ে টুইট করেন Jiomart-এর চিফ এক্সিকিউটিভ দামোদার মল। তবে কবে থেকে সর্বত্র পরিষেবা চালু করা হবে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানায়নি সংস্থা।

লকডাউন পরিস্থিতিতে Big Basket, Grofers, Amazon এমনকি Zomato, Swiggy, Uber Eats-এর মতো প্রতিটি ওয়েবসাইটে জরুরী নিত্য প্রয়োজনীয় জিনিস ডেলিভারি করছে। আর ঠিক সেই সময়ই ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের হাত ধরে এক ধাক্কায় কোটি কোটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার প্রচেষ্টায় জোর কদমে প্রস্তুতি শুরু করে দিল Jiomart। এর আগেই Reliance ইন্ডাস্ট্রিজএর পক্ষ থেকে জানানো হয়েছিল, WhatsApp-এর সঙ্গে যুক্ত হয়ে নতুন ভাবে শুরু হতে চলেছে JioMart।

আরও পড়ুন-আগামী কদিন উত্তরবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস, বুধবার থেকে ঝড়বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গেও

WhatsApp-এর সঙ্গে যুক্ত হয়ে বিভিন্ন এলাকার অসংখ্য দোকান থেকে প্রতিটি বাড়িতে সরাসরি জিনিস পৌঁছে দেবে JioMart। এর ফলে দেশের ছোট থেকে বড় ব্যবসায়ীরা সরাসরি WhatsApp-এর মাধ্যমে গ্রাহকদের সঙ্গে যুক্ত হতে পারবেন।

জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই WhatsApp-এর পেমেন্ট সার্ভিস চালু হওয়ার কথা। ফলে WhatsApp ব্যবহারকারী ভারতের ৪০ কোটি গ্রাহক WhatsApp-এর পেমেন্ট সার্ভিস কাজে লাগিয়ে খুব শীঘ্রই JioMart-এর পরিষেবার সুবিধা পাবেন, আশাবাদী Jio ও Facebook— দুই সংস্থাই।

.