মুড়ি-মুড়কির মত বিকোচ্ছে আই ফোন সিক্স ও সিক্স প্লাস। ৩ দিনে বিক্রি ছাড়াল ১ কোটি

আগের সব রেকর্ড ভেঙে চুরমার। অ্যাপেলের আই ফোন সিক্স ও আই ফোন সিক্স বাজারে আসতেই বাজিমাত করে ফেলল। আত্মপ্রকাশ পাওয়ার দিন চারেকের মধ্যেই ১ কোটি আই ফোন সিক্স বিক্রি হয়ে গেল। অ্যাপেলের পক্ষ থেকে বলা হয়েছে মাত্র তিন দিনেই বিক্রি ১ কোটি ছাড়িয়ে গিয়েছে।

Updated By: Sep 23, 2014, 08:39 PM IST
মুড়ি-মুড়কির মত বিকোচ্ছে আই ফোন সিক্স ও সিক্স প্লাস। ৩ দিনে বিক্রি ছাড়াল ১ কোটি

ওয়েব ডেস্ক: আগের সব রেকর্ড ভেঙে চুরমার। অ্যাপেলের আই ফোন সিক্স ও আই ফোন সিক্স বাজারে আসতেই বাজিমাত করে ফেলল। আত্মপ্রকাশ পাওয়ার দিন চারেকের মধ্যেই ১ কোটি আই ফোন সিক্স বিক্রি হয়ে গেল। অ্যাপেলের পক্ষ থেকে বলা হয়েছে মাত্র তিন দিনেই বিক্রি ১ কোটি ছাড়িয়ে গিয়েছে।

 

আই ফোন সিক্স নিয়ে জনসাধারণের মধ্যে শুরু থেকেই আগ্রহ ছিল, কিন্তু তা বলে শুরুতেই এতটা বিক্রি হবে সেটা অনেকেই ভাবতে পারেনি। সমালোচকরা অবশ্য বলছেন, এটা অত্যধিক প্রচারের জন্য হয়েছে। দিন পনেরো পর থেকে হুজুগ কমে যাবে।

বিশেষজ্ঞদের কাছে দারুণ কিছু একটা রেটিং পায়নি আই ফোন সিক্স। তবে স্টাইলিশ লুক, অত্যাধুনিক প্রযুক্তির জন্য বাজারে প্রথম দিকের বাজিমাত করতে শুরু করেছে।

এই মুহূর্তে আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানির মত কয়েকটি দেশে পাওয়া যাচ্ছে আইফোন সিক্স এবং আইফোন সিক্স প্লাস। এর মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে আমেরিকায়। তবে কানাডায় আই ফোন সিক্স নিয়ে মাতামাতি সবচেয়ে বেশি। ২৬ সেপ্টেম্বরের পর থেকে আরও ২০টি দেশে পাওয়া যাবে এই দুটি ফোন।
আইফোন সিক্স-এ যা আছে-----
 ৬.৯ মিলিমিটার পাতলা ৪.৭ ইঞ্চি স্ক্রিন
এইট মেগাপিক্সল আইসাইট ক্যামেরা
ট্রু টোন ফ্ল্যাশ, অটো ফোকাস, ইমেজ স্টেবিলাইজেশন প্রযুক্তি। অত্যাধুনিক এই ক্যামেরায় প্যানারোমা মোডেও ছবি তোলা যাবে।
অপরাটিং সিস্টেম- আইওএস-এইট ‍টএইট ৬৪ বিট প্রসেসর,
অত্যাধুনিক ওয়াই-ফাই প্রযুক্তি

আইফোন সিক্স প্লাস
৭.১ মিলিমিটার পাতলা। ৫.৫ ইঞ্চি স্ক্রিন।

.