Karizma ZMR তৈরি বন্ধ করতে চলেছে Hero?

এবছর চারটি রঙে করিশ্মা জেডএমআর লঞ্চ করেছিল হিরো। ব্লেজিং রেড, প্যানথর ব্ল্যাক, স্পটলাইট হোয়াইট, ভাইব্রেন্ট ওরেঞ্জ-এই চারটি রঙেই নতুন ভাবে এসেছিল করিজমা জেডএমআর। দাম ১.১০ লক্ষ টাকার কাছাকাছি।

Updated By: Nov 27, 2018, 05:19 PM IST
Karizma ZMR তৈরি বন্ধ করতে চলেছে Hero?

নিজস্ব প্রতিবেদন: নতুন লুক, নতুন ফিচার নিয়ে এসেও কাজ হল না। ভারতীয় বাজারে জনপ্রিয়তা তলানিতে ঠেকল Hero Motocorp-এর এক সময় ফ্ল্যাগশিপ মোটরসাইকেল Karizma ZMR-এর বাইকের। শোনা যাচ্ছে, মোটর বাইকটি বানানো বন্ধ করে দেবে Hero।

এবছর মে মাসেই Karizma জেডএমআর-কে মোডিফাই করে নতুন ভাবে বাজারে ছেড়েছিল হিরো। প্রচারও হয়েছিল ভালই। তবে বাকি মোটরবাইকের সঙ্গে প্রতিযোগিতায় দাঁড়াতেই পারল না এই স্পোর্টস লুকের মোটরবাইক।  বিক্রি কমতে কমতে এমন তলানিতে নেমেছে যে গত অক্টোবরে একটাও মোটরসাইকেল বিক্রি করতে পারেনি হিরো।

আরও পড়ুন- আপনার মানসিক চরিত্র সম্পর্কে বলে দিতে পারে এই ছবিটি

এবছর চারটি রঙে করিশ্মা জেডএমআর লঞ্চ করেছিল হিরো। ব্লেজিং রেড, প্যানথর ব্ল্যাক, স্পটলাইট হোয়াইট, ভাইব্রেন্ট ওরেঞ্জ-এই চারটি রঙেই নতুন ভাবে এসেছিল করিজমা জেডএমআর। দাম ১.১০ লক্ষ টাকার কাছাকাছি। সূত্রের খবর, লঞ্চ হওয়ার পর সাময়িক চাহিদা দেখা দিলেও সময়ের সঙ্গে এই মোটরবাইক থেকে মুখ ফিরিয়েছেন ক্রেতারা। প্রথম মাসে ১৭টি মোটরসাইকেল বিক্রি করতে পেরেছিল হিরো। এরপর তা ক্রমশই কমতে থাকে বিক্রি। অক্টোবরে তা একেবারে তলানিতে পৌঁছয়। শোনা যাচ্ছে এই কারণেই না কি Karizma ZMR তৈরি বন্ধ করে দিতে চলেছে হিরো।

আরও পড়ুন- কখন বা কেন দুর্ঘটনা হতে পারে? জানুন কী বলছে জ্যোতিষশাস্ত্রে

ওয়াকিফহাল মহলের মতে, লাখ টাকায় যে মোটর বাইক হিরো তৈরি করেছে তার থেকে অনেকটাই এগিয়ে রয়েছে বজাজ, টিভিএস-এর মতো সংস্থা। বিশেষ করে বজাজ পালসার ২২০,  করিশ্মা জেডএমআর নিউ ভার্সন থেকে অনেকটাই এগিয়ে বলে তাঁদের মত।

(সুজুকি জিক্সার এসএফ-এ)

এই সেগমেন্টে হিরোকে কড়া টক্কর দিচ্ছে টিভিএস-এর অ্যাপাচে সিরিজও। অনেক সস্তায় অনেকটা একই রকম ফিচার রয়েছে সুজুকি জিক্সার এসএফ-এ।

.