উপলক্ষ্য না থাকলেও উপহার দিন সঙ্গীকে; নতুন বছরে ধরে রাখুন সম্পর্কের পুরনো উষ্ণতা

নিজে থেকেই উপহারের লগ্ন খুঁজে নিন, হয়ে উঠুন রোম্যান্টিক।

Updated By: Dec 27, 2021, 07:58 PM IST
উপলক্ষ্য না থাকলেও উপহার দিন সঙ্গীকে; নতুন বছরে ধরে রাখুন সম্পর্কের পুরনো উষ্ণতা

নিজস্ব প্রতিবেদন: সম্পর্ককে জোরদার করতে উপহার আদানপ্রদানের কোনও বিকল্প নেই। অনেক সময়েই দেখা যায় পুরনো সম্পর্ক একটু যেন ঝিমিয়ে পড়েছে। সেটাই হঠাৎ করে চাঙ্গা হয় যদি সঙ্গীর মনের মতো কোনও উপহার সাজিয়ে দেওয়া যায় তাঁর সামনে! উপহারের একটা উপলক্ষ্য অবশ্য চান মানুষ। কিন্তু যদি হাতের কাছে উপহারের দিন না থাকে? সব সময় তো আর নিউ ইয়ার, ক্রিসমাস, পুজো, দীপাবলি বা ভ্যালেন্টাইন্স ডে থাকবে না!

তা হলে কী করবেন? নিজে থেকেই নিজের উপহারের লগ্ন খুঁজে নিন। মনোবিদেরা বলেছেন, স্বামী-স্ত্রীর মধ্যে যদি এই ভাবে বছর জুড়ে উপহারের আদানপ্রদান চলে, তবে তাতে পরস্পরের সম্পর্ক আরও ভালো হয়। মনোবিদেরা বলছেন, স্বামী-স্ত্রী যদি পরস্পরকে এ ভাবে উপলক্ষ্যহীন উপহার দেন তাতে অন্তত এটুকু প্রমাণিত হয় যে, তাঁরা একে অন্যের কথা ভাবেন! এবং এখনও তাঁরা পরস্পরের কাছে স্পেশালই আছেন। সেই অনুভূতিটুকু ফিরিয়ে আনে উপহারের স্পর্শ। কোনও উপলক্ষ ছাড়াই 'সারপ্রাইজ গিফ্ট' ফিরিয়ে আনে সম্পর্কের হারানো ম্যাজিককে। 

কখন কী ভাবে উপহার দেবেন? ধরুন, স্বামী বা স্ত্রী তাঁর কাজের জায়গায় ভাল পারফর্ম করেছেন, এই উপলক্ষে তাঁকে দেওয়া যেতেই পারে কোনও উপহার। স্ত্রী হয়তো হোমমেকার, হাউস-ওয়াইফ। বাড়ির কাজ বছরের পর বছর সুনিপুণ ভাবে সামলে চলেছেন। সেটাও তো কঠিন কাজ। সেটার জন্যও তাঁকে উপহার দেওয়া চলে। তাঁর হয়তো এজন্য একঘয়েমি কাটবে, মনটা ফুরফুরে হবে।

তবে উপহার দেওয়ার সময় যাঁকে উপহার দেওয়া হচ্ছে, তাঁর পছন্দ-অপছন্দ মনে রাখাটা খুবই জরুরি। পরস্পরকে এমন কিছু দেবেন না, যেটা হয়তো আপনার খুব পছন্দ, কিন্তু যাঁকে দিচ্ছেন, তাঁর সেটি কোনও কাজেই লাগবে না।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Student Credit Card-য়ে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ মেলে! জেনে নিন কী ভাবে আবেদন করতে হয়

.