করোনাকালে লকডাউনের মাঝেই ২৩ হাজার কর্মী নিয়োগ, নজির গড়ল Flipkart

নিত্য প্রয়োজনীয় জিনিসের ডেলিভারি অব্যাহত রাখতেই নিয়োগ

Updated By: May 25, 2021, 07:28 PM IST
করোনাকালে লকডাউনের মাঝেই ২৩ হাজার কর্মী নিয়োগ, নজির গড়ল Flipkart

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ওয়েভে কার্যত লকডাউনে কাজ হারিয়েছেন বহু মানুষ। কিন্তু এই অতিমারির মাঝে প্রায় ২৩ হাজার কর্মী নিয়োগ করেছে ফ্লিপকার্ট (FLIPKART)। মঙ্গলবার এমনই এক বিবৃতি প্রকাশ করা হয় স্টার্ট আপ সংস্থার তরফে। করোনাকালে নিত্য প্রয়োজনীয় জিনিসের ডেলিভারি অব্যাহত রাখতে বিভিন্ন দফতরে এই কর্মী নিয়োগ করেছে সংস্থা। নিয়োজিত সকল কর্মীদের করোনা টেস্ট থেকে শুরু করে চিকিৎসা সংক্রান্ত সব সুবিধা দেওয়া হবে। এদিন এ কথা জানান সংস্থার সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট হেমন্ত বাদরি (Hemant Badri)।

করোনার দ্বিতীয় ওয়েভে (Corona Second Wave) দেশের অধিকাংশ রাজ্যে জনতা কার্ফু, লকডাউন চলছে। এই অবস্থায় অনলাইন জিনিসপত্র কেনায় চাহিদা বেড়েছে লাফিয়ে। করোনা বিধি মেনেই যাতে কর্মীরা ক্রেতার বাড়িতে সেসব নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিতে পারে সেই প্রশিক্ষণও দেওয়া হয়েছে সংস্থার তরফে। অর্ডারের ৯০ মিনিটের মধ্যে ক্রেতাদের ফল-শাকসবজির ডেলিভারি দেওয়ার চেষ্টা করা হচ্ছে সংস্থার তরফে। 

আরও পড়ুন: ভারতীয় পাসপোর্টে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ বহু দেশে! ছাড় দিয়েছে কোন কোন দেশ?

করোনা আবহে লকডাউনে ক্ষতির সম্মুখীন হয়ে কর্মী ছাঁটাই করছে অনেক সংস্থা। কিন্তু এমন সময়ে কর্মী নিয়োগে নজির গড়ল ওয়ালমার্ট অধীনস্ত বিখ্য়াত স্টার্ট আপ সংস্থা ফ্লিপকার্ট। 

আরও পড়ুন: কোভিডকালে লক্ষ্মীলাভ SBI-এর, মুনাফা বাড়ল ৮০ শতাংশ

.