টুথব্রাশ দিয়ে দিন শুরু করেন, তাহলে অবশ্যই জানুন এই ৫ টি তথ্য

সকালবেলায় ঘুম থেকে উঠেই আমার আপনার দরকার পড়ে টুথব্রাশ। আসলে দাঁত থাকতেই তো দাঁতের মর্ম বুঝতে হয়। যে জিনিসটা দিয়ে গোটা পৃথিববীর মানুষের দিন শুরু হয়, আজ জেনে নিন সেই জিনিসটা সম্পর্কে ৫ টি এমন তথ্য যেগুলো আপনি জানেন না।

Updated By: Jan 9, 2016, 03:03 PM IST
টুথব্রাশ দিয়ে দিন শুরু করেন, তাহলে অবশ্যই জানুন এই ৫ টি তথ্য

ওয়েব ডেস্ক: সকালবেলায় ঘুম থেকে উঠেই আমার আপনার দরকার পড়ে টুথব্রাশ। আসলে দাঁত থাকতেই তো দাঁতের মর্ম বুঝতে হয়। যে জিনিসটা দিয়ে গোটা পৃথিববীর মানুষের দিন শুরু হয়, আজ জেনে নিন সেই জিনিসটা সম্পর্কে ৫ টি এমন তথ্য যেগুলো আপনি জানেন না।

১) আমি আপনি যে সময়টা ধরে দাঁত মাজি, হিসেব করে দেখবেন, আপনি গোটা জীবনে ৬০ বছর বাঁচলে তার দেড় মাস ধরে শুধু দাঁত মেজেই কাটিয়েছেন।

২) সাধারণত, আগেকার দিনে টুথব্রাশ তৈরি করার জন্য গরুর লোম ব্যবহার করা হত। কিন্তু আজকের দিনে নাইলন দিয়ে ব্রাশ বানানো হয়।

৩) গোটা পৃথিবীর মানুষ যে রঙের টুথব্রাশ ব্যবহার করেন, তার বেশিরভাগই নীল রঙের। আপনারটাও কি নীল রঙেরই?

৪) সারা পৃথিবীতে প্রায় ৪০০ কোটি মোবাইল ফোন ব্যবহার হয় আজকের দিনে। কিন্তু জানেন কি যে, সারা পৃথিবীতে টুথব্রাশের ব্যবহার করেন সেখানে সাড়ে তিনশো কোটি মানুষ! মানে, দাঁত না মাজলেও চলবে। কিন্তু মোবাইল চাই-ই চাই।

৫) যদিও ২০০৩ সালে একটি সমীক্ষা অনুযায়ী, ফোন কিংবা গাড়ি ছাড়াও মানুষ সুস্থভাবে বেঁচে থাকতে পারে। কিন্তু টুথব্রাশ ছাড়া কিছুতেই নয়। এটাই রক্ষে।

 

.