দীর্ঘদিন সুস্থভাবে বেঁচে থাকার সহজ উপায়

সুস্থ থাকতে মানুষ কিনা করছে। শরীর চর্চা থেকে শুরু করে অপারেশন পর্যন্ত। আসলে মানুষ সুস্থভাবে বেঁচে থাকতে চায়। তবে সুস্থভাবে অনেকদিন বেঁচে থাকার জন্য এতকিছু করার প্রয়োজনই নেই। যে জিনিসটা করা প্রয়োজন তা আমাদের রোজকার কাজের মধ্যে পড়ে অথচ সেটাই আমরা জানি না। কীভাবে অনেকদিন সুস্থভাবে বেঁচে থাকবেন জেনে নিন তার সবচেয়ে সহজ উপায়।

Updated By: Feb 27, 2016, 08:12 PM IST
দীর্ঘদিন সুস্থভাবে বেঁচে থাকার সহজ উপায়

ওয়েব ডেস্ক: সুস্থ থাকতে মানুষ কিনা করছে। শরীর চর্চা থেকে শুরু করে অপারেশন পর্যন্ত। আসলে মানুষ সুস্থভাবে বেঁচে থাকতে চায়। তবে সুস্থভাবে অনেকদিন বেঁচে থাকার জন্য এতকিছু করার প্রয়োজনই নেই। যে জিনিসটা করা প্রয়োজন তা আমাদের রোজকার কাজের মধ্যে পড়ে অথচ সেটাই আমরা জানি না। কীভাবে অনেকদিন সুস্থভাবে বেঁচে থাকবেন জেনে নিন তার সবচেয়ে সহজ উপায়।

সমীক্ষায় দেখা গিয়েছে, যে সমস্ত মানুষের সারাদিনে কায়িক পরিশ্রম কম হয়, তারা কম দিন বাঁচেন। তাই চিকিত্সকেরা বলছেন, সুস্থভাবে বেশিদিন বেঁচে থাকার জন্য সারাদিনে অন্তত কিছুটা সময় হাঁটা দরকার। হাঁটলে শরীরের বাড়তি জিনিসের অনেকটা ক্ষয় হয়ে যায়। এটা স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারি।

সারাদিন কাজ তো আমরা সবাই করি। কেউ মানসিক পরিশ্রম করি। আবার কেউ কায়িক পরিশ্রম করি। কিন্তু মানসিক পরিশ্রমে শরীর বসে থাকে। তাই মানসিক পরিশ্রম শারীরিক ক্ষয় হয় না। কিস্তু শরীরকে সুস্থ রাখার জন্য শারীরিক পরিশ্রম করাটাও খুব জরুরি। তাই খুব বেশি কোনও পরিশ্রম নয়, সারাদিনে ৩০মিনিট হাঁটলেই তা আপনার শরীরের পক্ষে খুবই উপকারী হবে।

.