DA Hike: বাড়ছে ডিএ; উপকৃত হবেন ৪৭ লক্ষ কর্মচারী, ৬৮ লক্ষ পেনশনভোগী

সর্বশেষ সরকারী হিসেবে কনজিউমার প্রাইস ইন্ডেক্স ২০২২ সালের মার্চ মাসে ৬.৯৫ শতাংশে পৌঁছেছে

Updated By: Apr 14, 2022, 01:11 PM IST
DA Hike: বাড়ছে ডিএ; উপকৃত হবেন ৪৭ লক্ষ কর্মচারী, ৬৮ লক্ষ পেনশনভোগী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা (DA) ৩ শতাংশ বাড়িয়েছে সরকার। বর্তমানে মহার্ঘ্য ভাতা ৩১ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৩৪ শতাংশ। জানা গেছে পেনশনভোগীদের ডিয়ারনেস রিলিফ (DR) ৩ শতাংশ বাড়ানো হয়েছে। 

১ জানুয়ারী, ২০২২-এর সাপেক্ষে এই নতুন হার কার্যকর হবে বলে জানা গেছে। ডিএ এবং ডিআর বৃদ্ধির ফলে ৪৭ লক্ষ কেন্দ্রীয় সরকারী কর্মচারী এবং ৬৮ লক্ষ পেনশনভোগী উপকৃত হবে বলে মনে করা হচ্ছে।

সরকারের আনুষ্ঠানিক ঘোষণা অনুযায়ী, ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে। সপ্তম বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে তাদের ডিএ বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: Rare Position of Planets: এক সরলরেখায় আসবে এই ৪ গ্রহ! জেনে নিন কী হবে এর প্রভাব

জ্বালানির মূল্যবৃদ্ধির পাশাপাশি খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি সাধারণ মানুষের কাঁধে বোঝা চাপ দিয়েছে। সর্বশেষ সরকারী হিসেবে কনজিউমার প্রাইস ইন্ডেক্স ২০২২ সালের মার্চ মাসে ৬.৯৫ শতাংশে পৌঁছেছে।

এই ডিআর বৃদ্ধির ফলে অবসরপ্রাপ্ত রেলকর্মী এবং তাদের পরিবার, অল ইন্ডীয়া সার্ভিসের অবসরপ্রাপ্ত কর্মী, অটোনমাস বডি, পিএসইউ কর্মী, কেন্দ্রীয় সরকারি কর্মচারী, সেনাকর্মী সহ অন্যান্য অনেক সরকারি কর্মচারী এর ফলে উপকৃত হবেন বলে জানা গেছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.