মালকিনের শখ মেটাতে গিয়ে মৃ্ত্যু 'গোলাপি' বেড়ালের

পার্টির থিম ছিল প্রিটি ইন পিঙ্ক পার্টি। তাই নিজে গোলাপি পোশাক পরার সঙ্গে সঙ্গেই পোষ্য বেড়ালকেও সম্পূর্ণ গোলাপি রঙে ডাই করেছিলেন লেখিকা লিনা লেনিনা। আর তাতেই মৃত্যু হয় বেড়ালের। লিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ান জারি করেছে রাশিয়ার অ্যানিমাল রাইটস কমিশন।

Updated By: Mar 2, 2015, 01:25 PM IST
 মালকিনের শখ মেটাতে গিয়ে মৃ্ত্যু 'গোলাপি' বেড়ালের
খবর ও ছবি সৌজন্যে metro.co.uk

ওয়েব ডেস্ক: পার্টির থিম ছিল প্রিটি ইন পিঙ্ক পার্টি। তাই নিজে গোলাপি পোশাক পরার সঙ্গে সঙ্গেই পোষ্য বেড়ালকেও সম্পূর্ণ গোলাপি রঙে ডাই করেছিলেন লেখিকা লিনা লেনিনা। আর তাতেই মৃত্যু হয় বেড়ালের। লিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ান জারি করেছে রাশিয়ার অ্যানিমাল রাইটস কমিশন।

গত সেপ্টেম্বর মাসে পার্টির সময় ছোট্ট বেড়াল ছানাকে গোলাপি রঙে ডাই করেন লিনা। এক প্রত্যক্ষদর্শী রাশিয়ার সংবাদমাধ্যমকে জানায় সেই পার্টিতে সারা সন্ধে অস্বস্তিকর অবস্থায় ছিল বেড়াল ছানাটি। বারবার লিনার কোল থেকে নেমে যেতে চাইছিল। বেড়ালের গায়ে এই বিষাক্ত রঙ ডাই করার জন্য সমালোচনার মুখে পড়েন লিনা। যদিও, সেইসব উড়িয়ে দিয়ে লিনা বলেন, পশু চিকিত্‍সক তাকে জানিয়েছেন এই ধরণের ডাই শরীরের পক্ষে উপকারী। গোলাপি রঙের অ্যান্টিসেপটিক গুণ রয়েছে ও বেড়ালের লোম আরও শক্তিশালী হয় এই রঙের ব্যবহারে।

তবে সেই পার্টির পর মিডিয়ার নজর সরে যাওয়ার পরই বেড়ালের ওপর থেকে উত্‍সাহ হারিয়ে ফেলেন লিনা। বেড়ালের গায়ে গোলাপি রঙ থেকেই যায়। সেই লোমই চাটতে থাকে বেড়ালটি। ফলে একসময় ক্রমাগত বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে রাশিয়া অ্যানিমাল রাইটস কমিশন। এমনকী, যেই চিকিত্‍সক অসুস্থতার সময় তার চিকিত্সা করে তিনিও জানান, বিষক্রিয়ার ফলেই বেড়ালটি অসুস্থ হয় ও তার মৃত্যু হয়।

লিনার বিরুদ্ধে জারি করা হয়েছে এক অনলাই পিটিশন। কয়েক হাজার সই তাতে জমা পড়লেও এখনও স্থানীয় সরকার এই ব্যাপারে কোনও ব্যবস্থা নেয়নি।

 

.