Bank RD: কোটিপতি হতে মাত্র ৩০০০ টাকা বিনিয়োগ করুন এই RD-তে, জানুন কীভাবে?

আজকাল অনেকেই বিনিয়োগে বিশ্বাসী। এই জন্য অনেক ধরনের রিসোর্সের খোঁজ রাখা হয়, যেখানে নিরাপদে ও ঝুঁকি ছাড়াই বিনিয়োগ করা যায়। স্টক মার্কেটে টাকা লগ্নি করে যে কেউ রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারে, কিন্তু পোস্ট অফিস বা ব্যাংকের আরডি স্কিমগুলিও আপনাকে কোটি টাকার রিটার্ন দিতে পারে।

Updated By: Apr 28, 2023, 05:30 PM IST
Bank RD: কোটিপতি হতে মাত্র ৩০০০ টাকা বিনিয়োগ করুন এই RD-তে, জানুন কীভাবে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজকাল অনেকেই বিনিয়োগে বিশ্বাসী। এই জন্য অনেক ধরনের রিসোর্সের খোঁজ রাখা হয়, যেখানে নিরাপদে ও ঝুঁকি ছাড়াই বিনিয়োগ করা যায়। স্টক মার্কেটে টাকা লগ্নি করে যে কেউ রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারে, কিন্তু পোস্ট অফিস বা ব্যাংকের আরডি স্কিমগুলিও আপনাকে কোটি টাকার রিটার্ন দিতে পারে।

এর জন্য আপনাকে একটি নিয়মের অধীনে আরডিতে বিনিয়োগ করতে হবে। আজ, আমরা এখানে জানাবো কিভাবে আপনি ব্যাংকের আরডি স্কিম সঠিকভাবে ব্যবহার করে কোটিপতি হতে পারেন।

আরও পড়ুন: Gold Price | Silver Price: সোনা নয়, এখন রুপোয় হবে বিশাল লাভ! জানুন কবে কত শতাংশ দাম বাড়বে

১০ শতাংশ বাড়াতে হবে

এর জন্য, আপনাকে একটি ব্যাংক বা পোস্ট অফিসে ৩০ বছরের জন্য মাসে ৩,০০০ টাকার RD করতে হবে। এই RD আপনাকে বার্ষিক ১০ শতাংশ বাড়াতে হবে। এটি করে, আপনি সহজেই ৩০ বছরে নিজের জন্য এক কোটি টাকার বেশি একটি তহবিল তৈরি করতে পারেন।

আরও পড়ুন: Week 5 | Daily Cartoon | সোমান্তরাল | পাতে ফ্রাই দে! রোজই যে ডে!!

এভাবেই তৈরি হবে মোটা তহবিল

RD-তে ১০ শতাংশ বৃদ্ধি অর্থাৎ প্রথম বছরে ৩০০০ টাকার RD করার পর পরের বছরে ৩৩০০ টাকার বিনিয়োগ বাড়ান। এইভাবে আপনাকে প্রতি মাসে ৩৩০০ টাকা বিনিয়োগ করতে হবে। আরডিতে একবার শুরু হওয়া পরিমাণ পরিবর্তন করা যাবে না। এইভাবে, বার্ষিক ১০ শতাংশ বৃদ্ধির পরিমাণের একটি নতুন RD খুলতে থাকুন। এটি করলে, ৩০ বছরে, আপনার ১.১০ কোটি টাকার মোটা ফান্ড থাকবে।

আপনি যদি প্রতি বছর আপনার বিনিয়োগ ১০ শতাংশ বাড়ান, তাহলে ৩০ বছরে আপনার বিনিয়োগ প্রায় ৬০ লক্ষ টাকা হবে, যা সুদ সহ এক কোটি টাকার বেশি হবে। আপনি যদি আপনার অবসর পর্যন্ত যথেষ্ট অর্থ জমা করতে চান, তাহলে আপনি এইভাবে ব্যাংকের RD স্কিমে বিনিয়োগ করতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.