আজ প্রাক্তনকে চড় কষিয়েছেন? জানেন তো শুরু হয়েছে Anti-Valentine's Week!

রঙিন প্রেমঘন উষ্ণ আনন্দ-উদযাপন যাঁদের দুঃখ দেয়, তাঁদের কী হবে?

Updated By: Feb 15, 2022, 06:57 PM IST
আজ প্রাক্তনকে চড় কষিয়েছেন? জানেন তো শুরু হয়েছে Anti-Valentine's Week!

নিজস্ব প্রতিবেদন: ফেব্রুয়ারি আসতেই তরুণ ছেলেমেয়েদের মন নেচে ওঠে, কেননা ১৪ ফেব্রুয়ারিতে আসে ভ্যালেন্টাইন্স ডে; এবং শুধু তাই নয়, সাতদিন আগে থেকেই শুরু হয়ে যায় এই উদযাপন। নানা ভাবে প্রেম-যাপনে মত্ত উত্তাল হয়ে ওঠে নতুন প্রজন্ম।

কিন্তু এই ছবির উল্টো দিকও আছে। 'ভ্যালেন্টাইন্স উইক' সেলিব্রেশনের মতো আছে 'অ্য়ান্টি-ভ্যালেন্টাইন্স উইক'ও। ভ্যালেন্টাইন্স ডে'র একদিন পরে, ১৫ ফেব্রুয়ারি শুরু হয় এই সেলিব্রেশন। এই সেলিব্রেশনে জড়িত থাকে দিনসাতেকের বিচিত্র উদযাপনও।

কেন বিচিত্র? অন্তত 'ডে'গুলির নাম শুনলেই বুঝতে পারবেন। রোজ ডে, কিস ডে নয়; এখানে থাকে স্ল্যাপ ডে, কিক ডে, ফ্লার্ট ডে, কনফেশন ডে, মিসিং ডে, ব্রেক-আপ ডে'র মতো অদ্ভুত উদযাপন।

কেন এমন উদযাপনের ভাবনা?

আসলে সকলেরই যে ভ্যালেন্টাইন্স ডে'র উদযাপন মনোমতো হবে, ভালো লাগবে-- এমন নয়। যাঁদের এটা ভালো লাগে না, তাঁরা কী করবেন? হয়তো ব্যক্তিগত জীবনে তাঁরা 'সিঙ্গল' বা হয়তো তাঁরা সদ্য ব্রেক-আপে'র মধ্যে দিয়ে গিয়েছেন। খুব স্বাভাবিক ভাবেই তাঁদের ভালো লাগবে না প্রেমঘন কোনও রঙিন উষ্ণ আনন্দ-উদযাপন। তাঁরা বিমর্ষ হয়ে না থেকে বরং এই 'অ্য়ান্টি-ভ্যালেন্টাইন্স উইকে'র মধ্যে দিয়ে নিজেদের 'ডিটক্স' করে নেওয়ার একটা সুযোগ পাবেন। 

এই উদযাপন 'চড় কষিয়ে' শুরু হয়। শেষ হয় 'ব্রেক-আপে'। দুঃখ দিয়ে মন ভেঙে আপনাকে ছেড়ে চলে গিয়েছেন যিনি তাঁকেই চড় কষানোর দিন এটি। তবে আক্ষরিক অর্থে নয়। চড় কষানো আপনার ভেতরের সেই ফিলিংসকে, যে নিয়ত আপনাকে কুরে কুরে খাচ্ছে।

এর পরদিন আসছে 'কিক ডে'। এদিন মনের ভিতর থেকে সমস্ত নেতিবাচকতাকে উপড়ে ফেলার দিন। আপনার প্রাক্তনকে ঘিরে আপনার মনে যে যন্ত্রণা ও শূন্যতা এবং অভাববোধ, তাকে 'কিক' করে মনের ঘরের বাইরে ফেলে দেওয়ার দিন এটি।   

দু'দিন সমস্ত নেতিবাচকতাকে বের করে দিয়ে তৃতীয় দিন থেকে নিজেকে একটু গুছিয়ে নেওয়ার পালা।  এদিন 'পারফিউম ডে'। এদিন একটা মনে একটা 'ফিল গুড' ব্যাপার থাকে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Increase of EPF: আপনি কোটিপতি হিসেবে চাকরি থেকে অবসর নিতে পারবেন! কী ভাবে জানেন?

.