Akshay Tritiya, Gold Price: ২ মাসের রেকর্ড পতন সোনার দামে, দেখে নিন কত কমল

মঙ্গলবার, MCX-এ সোনার দাম ২.১৩ শতাংশ কমেছে

Updated By: May 3, 2022, 03:02 PM IST
Akshay Tritiya, Gold Price: ২ মাসের রেকর্ড পতন সোনার দামে, দেখে নিন কত কমল

নিজস্ব প্রতিবেদন: অক্ষয় তৃতীয়ায় সোনা ও রুপো কেনা শুভ বলে মনে করা হয়। এই উপলক্ষ্যে সোনা কেনার পরিমাণ বাড়ে এবং দামও একই সঙ্গে বাড়তে থাকে। কিন্তু এবার অক্ষয় তৃতীয়ার সময়ে সোনার দামে রেকর্ড পতন হয়েছে। এই নিয়ে টানা তিন দিন সোনা ও রুপোর দাম কমেছে।

মঙ্গলবার, MCX-এ সোনার দাম ২.১৩ শতাংশ কমে ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৫০,৩৫০ টাকা। একই সময়ে, রুপোর দামে ২.১৪ শতাংশ পতন হয়েছে। রুপোর দাম কমে কেজি প্রতি ৬২,৯৭০ টাকা হয়েছে।

অক্ষয় তৃতীয়া উপলক্ষে আইবিজেএ-র ওয়েবসাইটে দাম প্রকাশ করা হয়নি। এই পরিস্থিতিতে ২ মে বন্ধ হওয়ার সময়ের বাজারদরেই সোনার দাম রয়ে গেছে। ২ মে, ২৪-ক্যারেট সোনা কমে প্রতি ১০ গ্রামের দাম হয়েছিল ৫১,৩৩৬ টাকা। এ ছাড়া ২২ ক্যারেট সোনার দাম ৫১,১৩০টাকা এবং ২০ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ৪৭,০২৪ টাকা হয়েছে।

৯৯৯ বিশুদ্ধতার রুপোর দাম প্রতি কেজিতে ৬২,৯৫০-তে পৌঁছেছে। গত দুই মাসের রেকর্ড ভেঙেছে বুলিয়ন বাজারে সোনার দাম। IBJA অনুসারে, এর আগে ২৮ ফেব্রুয়ারি প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৫০,৬৯৬ টাকা। ২৮ ফেব্রুয়ারির পর থেকে সোনার দাম ক্রমাগত বেড়েছে।

আরও পড়ুন: Char Dham Yatra: করোনাকে হারিয়ে অবশেষে শুরু হয়ে গেল চারধাম যাত্রা; খুলল যমুনোত্রী

বাড়তে থাকা মুদ্রাস্ফীতি রোধে ফেডারেল রিজার্ভের সুদের হার বাড়ানোর সম্ভাবনা রয়েছে। এই কারণে বাজারে চাপ রয়েছে। বিশেষজ্ঞরা আশা করছেন সুদের হার ৫০ বেসিস পয়েন্ট বৃদ্ধি পাবে।

সোনা এবং রুপোর দাম জানতে আপনি ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে একটি মিসড কল দিতে পারেন। এরপরেই আপনার ফোনে দামগুলি মেসেজ হিসেবে চলে আসবে। কেনার সময় ক্রেতাকে দামের সঙ্গে GST-ও দিতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.