২০১৫-র সেরা ৫ ধরনের ট্যাটু

Updated By: Dec 14, 2015, 01:48 PM IST
২০১৫-র সেরা ৫ ধরনের ট্যাটু

মৈত্রেয়ী মুখার্জী

অনেকদিন ধরেই ফ্যাশনে ইন ছিল ট্যাটু। কিন্তু ট্যাটু করার প্রবণতা ছিল বড়ই কম। তারপর ২০১৫ সালের প্রথম থেকেই ছেলে মেয়ে সকলের শরীরেই দেখা মিলেছিল নিত্য নতুন ট্যাটু। এমনকি বলিউড সিনেমাগুলোতেও অভিনেতা-অভিনেত্রীদের প্রায় সকলকেই ট্যাটু করতে দেখা গেছে। তাহলে এবার দেখে নেওয়া যাক কোন ৫ ধরনের ট্যাটু সবথেকে বেশি করা হয়েছিল ২০১৫ সালে...

Birds & Feather Tattoos
মেয়েদের জন্য আদর্শ হল এই পাখি এবং পালক ট্যাটু। কবজি, কাঁধ, পিঠ, গলা এবং গোড়ালির সৌন্দর্য ফেরায় এই বিশেষ ট্যাটুটি। মেয়েদের নরম স্বভাবের সঙ্গে খুবই মানানসই এই বিশেষ ট্যাটুটি। কিংবা যাঁরা কম জায়গাতে ট্যাটু করাতে ইচ্ছুক তাঁরা অবশ্যই করে নিতে পারেন এই বিশেষ ট্যাটুটিকে।

Religious Tattoos
ধার্মিক এই ট্যাটুটি ছেলেদের জন্য খুবই আদর্শ। নিজের পছন্দের দেব-দেবীর কোনও বিশেষ অস্ত্র অথবা ধার্মিক কোনও চিহ্ন অথবা দেব-দেবীর মুখের ট্যাটু বানানও হয় এই ট্যাটু। ছেলেদের কাঁধ, পিঠ এবং বাইসেপসে এই ট্যাটুটি একটি অন্য ধরনের জনপ্রিয়তা পায়। এক রকমভাবে নিজের প্রিয় ঠাকুরের ওপর সম্মান প্রদর্শনও করা যাবে এই ভাবেই।


 
Fashinable tribal design tattoos
উপজাতীদের প্রতি আকর্ষণ আছে প্রায় সকলেরই। তাদের জীবন যাত্রা থেকে শুরু করে কালচার, ধর্ম জানতে আগ্রহী অনেকেই। তাই অনেক সময় দেখতে পাওয়া গেছে তাদের কোনও বিশেষ চিহ্নকে ছেলে-মেয়ে উভয়ই নিজেদের শরীরে ট্যাটু হিসেবে বানিয়ে ফেলেছেন। বহু কুসংস্কার আছে এই ট্যাটুগুলির প্রতি। অনেক মানুষ বিশেষ কোনও চিহ্নের ট্যাটু বানিয়ে থাকেন নিজেদের শরীরের এনার্জি বাড়ানোর জন্যও।

 
Name, Couple & Quotes Tattoos
নিজের নামকে সুন্দর ডিজাইন দিয়ে করা হয়েছে ট্যাটু। এছাড়া প্রেমকে আরও গাঢ় করে তোলার জন্য একে ওপরের হাতে লিখে নিতে পারেন একে ওপরের নাম। এই ধরনের ট্যাটুও কিন্তু বেশ জনপ্রিয় হয়েছিল এই সালে। এছাড়া বিশিষ্ট ব্যক্তির কোনও লাইন নিজের হাতে কোড হিসেবে বানানও হয়েছে ট্যাটু। সাধারণত ছেলেদের এই ধরনের ট্যাটু করার প্রবণতা বেশি দেখতে পাওয়া গেছে।  

Animal & Pets Tattoos
এটা খুবই মিষ্টি ট্যাটু। প্রধানত ১৩ থেকে ১৯ বছর বয়সী মেয়েদের হাতে, গোড়ালিতে এবং কাঁধে দেখতে পাওয়া গেছে এই ট্যাটুটিকে। নিজের পছন্দের পশুর ট্যাটু খুবই জনপ্রিয়। মেয়েদের সবথেকে বেশি কুকুর এবং বিড়ালের ট্যাটু করতেই দেখা গেছে।

    
Celebrity Tattoos
পছন্দের অভিনেতা-অভিনেত্রীর ফ্যাশনকে নকল করতে গেলে তো বানিয়ে ফেলতেই হবে তাদের ট্যাটুও। যেমন ধরুন যাঁরা প্রিয়াঙ্কা চোপড়াকে পছন্দ করেন তাঁরাই বানিয়েছিলেন তাঁর জনপ্রিয় ট্যাটু ''ড্যাডি'স লিল গার্ল"। এছাড়া রিহানার "শসস..." ট্যাটুটিও যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছিল।  

.